এতো ভরাডুবির পরও ডমিঙ্গো-ই থাকছেন প্রধান কোচ!

ক্রিকেট দুনিয়া November 4, 2021 909
এতো ভরাডুবির পরও ডমিঙ্গো-ই থাকছেন প্রধান কোচ!

সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের পাচটিতেই হার। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রাপ্তি, শূন্য। এত কিছুর পরও চারপাশে গুঞ্জন হেড কোচ হিসেবে থাকছেন রাসেল ডমিঙ্গোও। নতুন করে নাকি দুই বছরের চুক্তিও হয়েছে তার বিসিবির সঙ্গে। আবার বাড়ছে বেতনও। অথচ গত এপ্রিলেই তাকে বিদায় করার বিষয়টি প্রায় চূড়ান্ত করে ফেলেছিল বিসিবি।


কিন্তু লঙ্কা সফরে একটি টেস্টে ড্রর পর জিম্বাবুয়ের সফরে সাফল্য ডমিঙ্গোকে বাঁচিয়ে দেয়। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলের বিরুদ্ধে ঐতিহাসিক সিরিজ জয় ছিল তার কোচিং ক্যারিয়ারের জন্য নতুন বাঁক। তখনই বিসিবি কর্তারা গদগদ হয়ে নতুন চুক্তির বিষয়ে চূড়ান্ত করতে থাকে।


নতুন চুক্তি নাকি দুই বছরের। এর মেয়াদ কাল শুরু হবে আগামী ১ ডিসেম্বর থেকে। নতুন চুক্তিতে নাকি আগামী এক বছর ডমিঙ্গোকে ছাঁটাই করতে পারবে না বিসিবি। আবার চাইলে ডমিঙ্গোও চলে যেতে পারবেন না। চুক্তির বাইরে গেলে ক্ষতিপূরণ দিতে হবে দুই পক্ষকেই। এমনভাবেই নাকি করা হয়েছে সেই চুক্তিপত্র।


নতুন চুক্তিতে বেতনও বাড়ছে ডমিঙ্গোর। শুরুতে ডমিঙ্গোর বেতন ছিল মাসে ১৬ হাজার মার্কিন ডলার। কর কেটে বেতন পেতন ১২ হাজার ডলার। নতুন চুক্তি অনুযায়ী ডমিঙ্গোর বেতন প্রায় ১৭ হাজার ডলার। কর দেয়ার ঝামেলা নেই তার। সব দেবে বিসিবি। তার মানে, বেতনের পুরো টাকাই পাবেন তিনি।


সূত্রঃ নয়া দিগন্ত অনলাইন