বিশ্বকাপে খরচ বাঁচাতে গিয়ে বাংলাদেশ দল এখন ১৩ জনের!

ক্রিকেট দুনিয়া November 1, 2021 823
বিশ্বকাপে খরচ বাঁচাতে গিয়ে বাংলাদেশ দল এখন ১৩ জনের!

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিটি দলের চূড়ান্ত স্কোয়াড ১৫ জনের। করোনাকালীন সময় বিবেচনা করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রতিটি দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে ২/৩জন ক্রিকেটারকে দলে রাখার অনুমতি দেয়।


বিভিন্ন দেশও তাদের ১৫ জনের স্কোয়াডের সঙ্গে ২/৩জন খেলোয়াড় রিভার্জ হিসেবে দলের সঙ্গে নিয়ে যায় বিশ্বকাপে। বাংলাদেশ দলও রিজার্ভ হিসেবে দু’জনকে দলে নিয়েছিলো। পেসার রুবেল ও লেগ স্পিনার আমিনুল ছিলেন দলের সঙ্গে।


বিশ্বকাপের মূল পর্বের আগেই বিসিবি হঠাৎ করে দেশে ফেরত পাঠিয়ে দেয় আমিনুল। অনেকেরই ধারণা বোর্ড খরচ বাঁচাতেই আমিনুলকে দেশে পাঠায়। যদিও এখন বিসিবি বলছে, সেখানে ম্যাচ খেলার সুযোগ ছিলো না এই লেগ স্পিনারের। প্রথম শ্রেণীর ক্রিকেট খেলতেই তাঁকে দেশে ফেরত পাঠানো হয়।


আমিনুল দেশে চলে আসায় বাংলাদেশ দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে থেকে যান পেসার রুবের হোসেন। তিনি অবশ্য এখন মূল স্কোয়াডে। কারণ পেসার সাইফউদ্দিন চোটে পড়ে ইতিমধ্যে দেশে ফেরত এসেছেন। তার জায়গায় দলে জায়গা পেয়েছেন রুবেল।


সেই ১৫ জনের বাংলাদেশ দল এখন অনেকটা ১৩জনে পরিণত হয়েছে। দলে থাকা উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান আছেন চোটে। সবশেষ গত রাতে বিশ্বকাপ মিশন শেষ হয়ে গেছে সাকিব আল হাসানের। চোটে পড়ে আমেরিকায় ফিরে যাচ্ছেন তিনি।


সাকিবতো দলেই নেই, ইনজুরিতে থাকা সোহানকে বাদ দিলে বিশ্বকাপে এখন বাংলাদেশ দল ১৩ জনের হয়ে গেছে। এখনো বাংলাদেশের দুই ম্যাচ বাকী আছে। তার আগে আর কোনো ক্রিকেটার ইনজুরিতে পড়লে একাদশ সাজাতেই বিপাকে পড়তে হবে টিম ম্যানেজম্যান্টকে।


বিসিবি সূত্র জানিয়েছে, সাকিব দল থেকে বাদ পড়লেও তার পরবর্তীতে এখন আর কাউকে দলে নেওয়া হবে না। সাকিবকে ছাড়া অফিসিয়ালি বিশ্বকাপে এখন বাংলাদেশ ১৪ জনের স্কোয়াড। ইনজুরিতে থাকা সোহানকে বাদ দিলে সেটা হয়ে যাবে ১৩ জনের স্কোয়াড। বিশ্বকাপে এমন বিপাকে পড়তে হয়নি অন্য কোনো দলকে।


সূত্রঃ এসএনপি স্পোর্টস