দীর্ঘদিন পর দলে ফিরছেন তামিম ইকবাল

ক্রিকেট দুনিয়া November 1, 2021 1,325
দীর্ঘদিন পর দলে ফিরছেন তামিম ইকবাল

ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না তামিম। দীর্ঘদিন থেকে টি-টোয়েন্টি দলে না থাকার কারণে বিশ্বকাপ থেকে নিজেদের নাম সরিয়ে নেন তামিম ইকবাল। ইনজুরি থেকে সুস্থ হয়ে খেলতে যান নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে।


সেখানে আবার চোট পেয়ে দেশে ফেরেন তামিম ইকবাল। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশ দলে ফিরছেন তামিম ইকবাল। আগামী ১৯ নভেম্বর মিরপুরে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজ।


তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজের মুখোমুখি হবে দুই দল। তবে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেললেও টেস্ট সিরিজ দিয়ে আবারো মাঠে ফিরছেন তামিম ইকবাল।


ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে তামিম বলেছেন, ‘আমি ডাক্তারদের সঙ্গে দেখা করেছি, তারা আমায় আগামী ৭ নভেম্বর থেকে স্পিনের বিরুদ্ধে ব্যাটিং করার পরামর্শ দিয়েছে। আমি তাই এনসিএল খেলার পরিকল্পনাও করেছি।’


আঙুলের চোটের বর্তমান অবস্থা জানিয়ে তিনি আরও বলেন, ‘আঙুলের ইনজুরি এখনো পুরোপুরি সারেনি। তিন সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়া শেষ করেছি, আরও এক সপ্তাহ বাকি আছে। এরপর আমি ব্যাটিং শুরু করতে পারব।’


আগামী ১৪ নভেম্বর চলমান জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম পর্বের খেলা শুরু হবে। এক সপ্তাহ ব্যাটিং প্র্যাকটিস করে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার প্রস্তুতি হিসেবেই এনসিএলে খেলতে চাচ্ছেন তামিম। ২৬ তারিখ চট্টগ্রামে হতে যাওয়া প্রথম টেস্টের দলে ওয়ানডে দলের অধিনায়ককে হয়তো দেখা যাবে।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট