আমার দেখা সবচেয়ে জঘন্য উইকেট মিরপুরের : অ্যাডাম জাম্পা

ক্রিকেট দুনিয়া November 1, 2021 671
আমার দেখা সবচেয়ে জঘন্য উইকেট মিরপুরের : অ্যাডাম জাম্পা

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়া। বাংলাদেশে তাদের ঘরের উইকেটকে কাজে লাগিয়ে অস্ট্রেলিয়াকে নাস্তানাবুদ করেছিল। ওই টি-টোয়েন্টি সিরিজও অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ইনিংস ছিল ১২১ রান।


এছাড়াও বাংলাদেশের কাছে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে ৬২ রানে অল আউট হতে হয়েছে অস্ট্রেলিয়াকে। তাইতো বাংলাদেশের উইকেটকে নিজের ক্রিকেট ক্যারিয়ারে দেখা সবচেয়ে জঘন্য উইকেট হিসেবে আখ্যায়িত করেছেন অস্ট্রেলিয়া লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।


ওই সিরিজে চার ম্যাচে তিনি তুলে নিয়েছিলেন ৫ উইকেট। ঢাকার উইকেট সম্পর্কে আজ তিনি বলেছেন, “আমার ক্রিকেট ক্যারিয়ারের দেখা আন্তর্জাতিক ক্রিকেট গুলির মাঝে সবচেয়ে জঘন্য উইকেটে ঢাকার।


এইবারের বিশ্বকাপের অপেক্ষাকৃত কঠিন গ্রুপে থাকা অস্ট্রেলিয়া ক্রিকেট দল ইতোমধ্যেই নিজেদের তিনটি ম্যাচ খেলে ফেলেছে। আর সেই তিন ম্যাচ খেলে গ্রুপে তাদের অবস্থান তৃতীয়। প্রথম দুই ম্যাচে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকাকে হারালেও তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের সামনে দাঁড়াতেই পারেনি তারা। দক্ষিণ আফ্রিকার সমান ৪ পয়েন্ট নিয়েও রানরেটের মারপ্যাঁচে তাই গ্রুপের তিন নম্বরেই অবস্থান অজিদের৷


বাকি থাকা দুইটি ম্যাচ তাই অস্ট্রেলিয়ার জন্য হয়ে উঠছে বিশেষ গুরুত্বপূর্ণ। শুধু জিতলেই হবে না, সেমিফাইনালে যেতে হলে বাড়িয়ে নিতে হবে রানরেটও। আর সেই লক্ষ্য অর্জনে বাংলাদেশ ম্যাচকেই পাখির চোখ করছে অস্ট্রেলিয়া। এমন ইঙ্গিত দিয়ে অস্ট্রেলিয়ান লেগ স্পিনার জাম্পা জানিয়েছেন,


“আমরা জানি যে, আমরা চাপে আছি। কারণ আমাদের রান রেট তুলনামূলকভাবে কম। পরের দুটি ম্যাচ তাই আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। বিশেষ করে ঠিক পরের ম্যাচটাই। আমরা বেশ মনোযোগ দিয়েই বাংলাদেশের বিপক্ষের ম্যাচটি খেলতে নামব।”


সূত্রঃ বিডিক্রিকটাইম