আম্পায়ারের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে আজ হেরে যাবে ভারত!

ক্রিকেট দুনিয়া October 31, 2021 1,203
আম্পায়ারের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে আজ হেরে যাবে ভারত!

আইসিসি আয়োজিত একাধিক টুর্নামেন্টের ভারতের কমপক্ষে পাঁচটি নক-আউট ম্যাচে অনফিল্ড আম্পায়ার ছিলেন ইংল্যান্ড রিচার্ড কেটেলবরো। যে ম্যাচগুলোতে হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে ভারত। রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-নিউজিল্যান্ডের ‘কোয়ার্টার ফাইনাল’ ম্যাচেও আম্পায়ার থাকবেন সেই কেটেলবরো। যা নিয়ে মজাদার টুইট করলেন সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর।


রোববার টুইটারে একটি ছবি পোস্ট করে জাফর লেখেন, ‘ভারতীয় সমর্থকদের হলোউইনের শুভেচ্ছা।’ সাথে ছবিতে আজ ভারত-নিউজিল্যান্ড ম্যাচের আম্পায়ারদের তালিকা লেখা হয়েছে। তাতে কেটেলবরোর নাম চিহ্নিত করে দিয়েছেন জাফর। ছবিতে বালক-বালিকাকে কাঁদতে দেখা গিয়েছে। সাথে লেখা আছে, ‘আমায় ক্ষমা করে দেবেন ওম সাই রাম।’ যে টুইট ভাইরাল হয়ে গেছে।


এমনিতে রোববার দুবাইয়ে কার্যত কোয়ার্টার ফাইনাল খেলতে নামছে ভারত ও নিউজিল্যান্ড। আপাতত সুপার ১২-এর গ্রুপ ‘২’-এর যা পরিস্থিতি, তাতে সেমিফাইনালে কার্যত উঠে গেছে পাকিস্তান। নিয়ম মোতাবেক বাকি পাঁচটি দল একটি স্থানের জন্য লড়াই করবে। ধারেভারে লড়াইটা মূলত হবে নিউজিল্যান্ড ও ভারতের মধ্যে।


ওই ম্যাচে যদি ভারত জিতে যায়, তাহলে সেমিফাইনালে পাকিস্তানের সঙ্গী হওয়ার সম্ভাবনা বেশি বিরাট কোহলিদের। কারণ ধারেভারে আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের বিরুদ্ধে জিতে যাওয়ার কথা ভারতের। নিউজিল্যান্ড সেক্ষেত্রে ভারতের বিরুদ্ধে হারলে কার্যত টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে।


সূত্র : হিন্দুস্তান টাইমস