ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

ক্রিকেট দুনিয়া October 29, 2021 1,527
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

১৪৩ রানের টার্গেটে ব্যাট করা টাইগারদের জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৩ রান। আন্দ্রে রাসেলের ওই ওভারে ৯ রানের বেশি করতে পারেননি মাহমুদউল্লাহ ও আফিফ হোসেন। শেষ বলে জয়ের জন্য বাংলাদেশকে করতে হতো ৪ রান। স্ট্রাইকে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ শেষ বলে কোনো রানই নিতে পারেননি। বাংলাদেশ হেরে যায় মাত্র ৩ রানে।


এই ৩ রানের পরাজয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের আগেই বিদায় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। চূড়ান্ত পর্বে এনিয়ে তিন ম্যাচে বাংলাদেশ হেরে যায় শ্রীলংকা, ইংল্যান্ড ও উইন্ডিজের বিপক্ষে।


শুক্রবার আরব আমিরাতের শারজায় উইন্ডিজের বিপক্ষে পরাজয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, আমি মনে করি লিটনের উইকেট খুবই গুরুত্বপূর্ণ ছিল। কারণ আমরা দুজনেই সেট ছিলাম। লিটন আউট হওয়াতে কাজটা কঠিন হয়ে যায়।


বোলারদের প্রশংসা করে তিনি আরও বলেন, বোলাররা বেশ ভালো বোলিং করেছে। কিন্তু আমরা কয়েকটি সুযোগ মিস করেছি যে কারণে ১০-১৫ রান বেশি খরচ হয়েছে। আমরা চেষ্টা করেছি, কিন্তু উইকেট এমন ছিল না যেখানে আপনি আঘাত করতে পারেন।


তিনি আরও বলেন, খেলায় প্রতিদ্বন্দ্বীতা হয়েছে। দলের পরাজয়ে ব্যাটসম্যান-বোলারদের দোষ দিতে পারি না, টি-টোয়েন্টি ক্রিকেটে কিছু ম্যাচ আপনি জিতেছেন, কিছু হারবেন। হ্যা ক্যাচ মিস একটি বড় সমস্যা, আমাদের আরও ভালো করতে হবে।


সূত্রঃ যুগান্তর অনলাইন