পরিসংখ্যানে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে এগিয়ে আছে যারা

ক্রিকেট দুনিয়া October 28, 2021 922
পরিসংখ্যানে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে এগিয়ে আছে যারা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। একই অবস্থা ওয়েস্ট ইন্ডিজেরও। সুপার টুয়েলভে প্রথম দুই ম্যাচেই পরাজিত হয়েছে ক্যারিবিয়রা। তাই জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে নামবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ উভয় দলই।


শুক্রবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি ও টি-স্পোটর্স। দুই দলের মাঠের লড়াই শুরুর আগে দেখে নেওয়া যাক অতীত পরিসংখ্যান।


টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১২ বার মুখোমুখি হয়েছে দুই দল। বাংলাদেশের পাঁচ জয়ের বিপরীতে উইন্ডিজ জিতেছে ছয়টিতে। বাকিটিতে ফল হয়নি।


তবে সবশেষ পাঁচ ম্যাচে তিনটিতেই উইন্ডিজদের হারিয়েছে টাইগাররা। বিশ্বকাপে উইন্ডিজদের দুবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। যেখানে দুই দলের প্রথম দেখায় অবশ্য জিতেছিল বাংলাদেশ।


২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে ক্যারিবিয়ানদের ৬ উইকেটে হারিয়ে সুপার এইটে জায়গা করে নিয়েছিল তারা। এরপর ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ানদের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে অবশ্য হারতে হয়েছে ৭৩ রানে।


তবে ২০০৭ সালে টি-টোয়ন্টি বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র জয়টি বাংলাদেশকে উদ্বুদ্ধ করবে। এরপর থেকে ক্রিকেটের তৃতীয় বড় ইভেন্টে বাছাই পর্বের বাইরে কোনো জয় তুলে নিতে পারেনি বাংলাদেশ।


সূত্রঃ স্পোর্টসজোন২৪