ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ হারার পর যা বললেন মাহমুদউল্লাহ

ক্রিকেট দুনিয়া October 27, 2021 1,644
ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ হারার পর যা বললেন মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বুধবার (২৭ অক্টোবর) মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ জড়ো করে মাত্র ১২৪ রান। প্রথম ওভারে ১০ রান নিয়ে ভালো শুরুর ইঙ্গিত দিলেও টাইগাররা তৃতীয় ওভারেই হারিয়ে ফেলে দুই ওপেনারকে।


এই স্বল্প পুঁজি নিয়ে বাংলাদেশ প্রত্যাশিত লড়াই করতে পারেনি। ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানালেন, ব্যাটিং ব্যর্থতার কারণেই এমন পরাজয় বরণ করে নিতে হয়েছে।


তিনি বলেন, ‘যেভাবে ব্যাটিং করেছি তাতে অবশ্যই হতাশ। উইকেট ভালো ছিল, কিন্তু আমরা ভালোভাবে শুরু করতে পারিনি, কোনো পার্টনারশিপও গড়তে পারিনি। এসব উইকেটে ভালো শুরু না পেলে বড় রান করা কঠিন।’


টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাপ্তি কম হওয়ায় দ্রুত রান তোলার সক্ষমতা থাকা জরুরী। কিন্তু মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহানরা উইকেটে অনেকক্ষণ থেকেও রানের গতি বাড়াতে পারছেন না।


এই তিন ব্যাটার বুধবার ৭২ বল খেলে করেছেন ৬৪ রান। তিনজনে মিলে হাঁকিয়েছেন ৪টি চার, নেই কোনো ছক্কা! রিয়াদ অবশ্য এই পাওয়ার হিটিংয়ের অভাব বোধ করছেন না এখনও।


রিয়াদ বলেন, ‘আমাদের দলে পাওয়ার হিটারের চেয়ে স্কিলড হিটার বেশি, এটা আমরা বদলাতেও চাই না। কারণ বিশ্বাস করি, ভালো সংগ্রহ দাঁড় করানোর সামর্থ্য আমাদের আছে। আমার মনে হয় ব্যাটিং নিয়ে আমাদের আবার বসা দরকার।’


সূত্রঃ বিডিক্রিকটাইম