আইপিএলের নতুন দুই দলের নাম ঘোষণা করলো বিসিসিআই

ক্রিকেট দুনিয়া October 25, 2021 1,524
আইপিএলের নতুন দুই দলের নাম ঘোষণা করলো বিসিসিআই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন দুইটি দল চূড়ান্ত হয়েছে। ছয়টি শহরের লড়াই জিতে নতুন দল হিসেবে আইপিএলে নাম লিখিয়েছে লক্ষ্ণৌ ও আহমেদাবাদ।


আইপিএলের নতুন দুটি দল চূড়ান্ত করা হয়েছে সোমবার (২৫ অক্টোবর)। এই দুই ফ্র্যাঞ্চাইজির মালিক হতে প্রতিদ্বন্দ্বিতা হয়েছে বাঘা বাঘা গ্রুপ, প্রতিষ্ঠান ও তারকাদের মধ্যে। শেষপর্যন্ত বিডিং প্রক্রিয়া অনুসরণ করে সেই লড়াইয়ে জয়ী হয়েছে আরপিএসজি গ্রুপ ও সিভিসি ক্যাপিটাল।


এর মধ্যে আরপিএসজি গ্রুপ আইপিএলের মঞ্চে ছিল আগেও। রাইজিং পুনে সুপার জায়ান্টস দলটির মালিকপক্ষ ছিল তারা। এবার আরপিএসজি আসছে লক্ষ্ণৌয়ের ফ্র্যাঞ্চাইজি হিসেবে। এজন্য বিসিসিআইকে তারা দিয়েছে ৭ হাজার কোটি রুপি।


আরেক ফ্র্যাঞ্চাইজি সিভিসি ক্যাপিটাল এবারই প্রথম দল কিনল আইপিএলে। এজন্য বিসিসিআইকে দিতে হয়েছে ৫ হাজার ১৬৬ কোটি রুপি। সব মিলিয়ে নতুন দুটি দল অন্তর্ভুক্ত করায় বিসিসিআই পেয়েছে প্রায় ১২ হাজার ২০০ কোটি রুপি।


আইপিএলের আগামী আসর থেকে মোট ১০টি দল অংশ নেবে। পুরনো ৮টি দলের সাথে এবার যোগ দেবে লক্ষ্ণৌ ও আহমেদাবাদের নতুন দল দুটি। নতুন দুই দলের অংশগ্রহণে আইপিএলের ব্যাপ্তি ও খেলোয়াড়ের সংখ্যা আগের চেয়ে বৃদ্ধি পাবে। একইসাথে বৃদ্ধি পেতে পারে জনপ্রিয়তাও।


সূত্রঃ বিডিক্রিকটাইম