আইপিএলের প্লে-অফে খেলা হচ্ছে না সাকিবের

ক্রিকেট দুনিয়া October 10, 2021 1,461
আইপিএলের প্লে-অফে খেলা হচ্ছে না সাকিবের

আইপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স। যে দলে রয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে কলকাতার হয়ে আসরের প্লে-অফে খেলা হচ্ছে না তার।


সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে এলিমিনেটর ম্যাচে খেলবে কলকাতা। তবে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে হবে সাকিবকে। তাই ম্যাচটি খেলা হচ্ছে না তার।


সাকিব ছাড়াও এবারের আইপিএল খেলেছেন বাংলাদেশের আরেক তারকা মোস্তাফিজুর রহমান। রাজস্থান রয়্যালসের ছিলেন তিনি। তবে প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি তার দল।


সাকিব ও মোস্তাফিজ ছাড়া বাংলাদেশের বিশ্বকাপ দলের বাকি সদস্যরা ওমানে কন্ডিশনিং ক্যাম্প করেছে। যে ক্যাম্প শেষে রবিবার আরব আমিরাত যাচ্ছে দল। সেখানে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে দুটি অফিশিয়াল প্রস্ততি ম্যাচ। সাকিব ও মোস্তাফিজ আরব আমিরাতেই দলের সঙ্গে যোগ দেবেন।


প্রস্তুতি ম্যাচ দুটি শেষে বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে ১৫ অক্টোবর পুনরায় ওমান যাবে মাহমুদউল্লাহর দল। বাছাই পর্বে ‘বি’ গ্রুপে রয়েছে টাইগাররা।


১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ১৯ ও ২১ অক্টোবর ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে লড়বে তারা। বাছাইপর্ব উতরাতে পারলে সুপার টুয়েলভে খেলবে বাংলাদেশ।


সূত্রঃ দেশ রূপান্তর