বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ সমূহে ম্যাচ অফিসিয়ালদের তালিকা

ক্রিকেট দুনিয়া October 9, 2021 1,299
বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ সমূহে ম্যাচ অফিসিয়ালদের তালিকা

বিশ্বকাপে বাংলাদেশকে খেলতে হবে প্রথম রাউন্ড। স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে প্রথম রাউন্ডে লড়বে বাংলাদেশ। ১৭ অক্টোবর প্রথম রাউন্ডের লড়াই দিয়ে শুরু হবে বিশ্বকাপ, ফাইনাল ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৪ নভেম্বর। টুর্নামেন্টে অনুষ্ঠিত হবে মোট ৪৫টি ম্যাচ। সব ম্যাচেই থাকবেন নিরপেক্ষ আম্পায়ার ও ম্যাচ রেফারি।


১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে বাংলাদেশ। এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো ও পাকিস্তানের আহসান রাজা। তৃতীয় আম্পায়ারের দায়িত্ব থাকবেন নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি।


বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ স্বাগতিক ওমানের বিপক্ষে, ১৯ অক্টোবর। ম্যাচটিতে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন রাজা ও গ্যাফানি। তৃতীয় আম্পায়ারের দায়িত্বে থাকবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিপক্ষে প্রথম রাউন্ডে বাংলাদেশের শেষ ম্যাচটিতে থাকবেন ধর্মসেনা ও কেটেলবরো। তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন গ্যাফানি।


বাংলাদেশের সবগুলো ম্যাচেই ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন শ্রীলঙ্কার রঞ্জন মাদুগলে। এছাড়া বিশ্বকাপে আরও তিনজন ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ডেভিড বুন, জেফ ক্রোয়ে ও জাভাগাল শ্রীনাথ।


আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর ম্যাচ রেফারির তালিকা : আলিম দার, কুমার ধর্মসেনা, ক্রিস গ্যাফানি, মাইকেন গুচ, অ্যাড্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবরো, নিতিন মেনন, আহসান রাজা, পল রাইফেল, ল্যাংটন রুসেরি, রড টাকার, জোয়েল উইলসন ও পল উইলসন।


সূত্রঃ অনলাইন