ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া September 8, 2021 1,517
ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ

এই বছরটা অনেক ব্যস্ত কাটিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বছরের শুরু থেকে এখন পর্যন্ত প্রায় প্রতিটি মাসেই আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে বাংলাদেশ। বর্তমানে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে টাইগাররা।


তবে নিউজিল্যান্ড সিরিজ শেষ হলেও বেশি একটা বিশ্রামের সময় পাবে না বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসের প্রথমেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওমান যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেও দুটি দেশের বিপক্ষে আন্তর্জাতিক সিরিজ রয়েছে বাংলাদেশের।


আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যা চলবে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত।


টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই নভেম্বর এবং ডিসেম্বরে দুইটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আসার কথা রয়েছে পাকিস্তানের। এই সেরিজ দিয়েই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ শুরু হবে টাইগারদের।


এছাড়াও বছর শেষের আগে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এটিও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এর অংশ। - বাংলাওয়াশ ক্রিকেট