আগামী দেড় মাসে ১৯ টি ম্যাচ খেলবে টাইগাররা!

ক্রিকেট দুনিয়া July 19, 2021 1,527
আগামী দেড় মাসে ১৯ টি ম্যাচ খেলবে টাইগাররা!

কঠিন এক ব্যস্ত সূচি অপেক্ষা করছে বাংলাদেশের সামনে। আগামী দেড় মাসে অন্তত ১৯ টি ম্যাচ খেলবে টাইগাররা। যার মধ্যে ১৬ টি ম্যাচই টি-২০। সবকিছু ঠিক থাকলে ২৮ জুলাই ঢাকা আসবে অস্ট্রেলিয়া। আর তারপরই বাংলাদেশে হবে নিউজিল্যান্ড সিরিজ।


সেই সিরিজের পর ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে আসার কথা ইংল্যান্ডের। এরপর টি-২০ বিশ্বকাপ তো আছেই। তবে মাঠের খেলার পাশাপাশি করোনার সময়ে সিরিজগুলো যথাযথ বায়োবাবলে আয়োজন করাও বড় চ্যালেঞ্জ বিসিবির জন্য।


সামনেই টি-২০ বিশ্বকাপ। তাই এই ফরম্যাটের ম্যাচই এখন সবচেয়ে বেশি। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ শেষে দম ফেলার অবকাশ নেই সাকিব-রিয়াদদের।


এই টানা ক্রিকেটের শুরুটা হবে শক্তিশালী অস্ট্রেলিয়াকে দিয়ে। সবকিছু ঠিক থাকলে উইন্ডিজ সফর শেষে ২৮ জুলাই ঢাকায় আসার কথা অস্ট্রেলিয়ার। করোনার এই সময়ে দলটির দেয়া নানা শর্তের প্রায় সবগুলোই মেনে নিয়েছে বাংলাদেশ।


থাকার জন্য পুরো একটা হোটেল না হলেও অজিদের জন্য হোটেলের একটা অংশ এক্সক্লুসিভ থাকবে। আগামী দু’একদিনের মধ্যেই চূড়ান্ত হবে সবকিছু।


সেখানে নেতিবাচক কিছু না হলে মিরপুর স্টেডিয়ামে ব্যস্ত সময়ের শুরু আগস্টের শুরুতেই। আগামী ৩ থেকে ৯ আগস্ট হবার কথা ৫ ম্যাচের টি-২০ সিরিজ।


এরপরেই আসবে নিউজিল্যান্ড। ৫ ম্যাচের সেই টি-২০ সিরিজ অনুষ্ঠিত হবার কথা ২৯ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর। আর ইংল্যান্ড আসবে সেপ্টেম্বরের শেষে। বাংলাদেশ সফরে ইংলিশরা খেলবে ৩ টি করে ওয়ানডে ও টি-২০। ম্যাচগুলো হবার কথা ২৪ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর পর্যন্ত।


এরপরই টি-২০ বিশ্বকাপ খেলতে আরব আমিরাত উড়াল দিবে টাইগাররা। ১৭ অক্টোবর শুরু হবে সেই টুর্নামেন্ট। টি-২০ বিশ্বকাপে প্রাথমিক ও মূল পর্ব মিলে অন্তত ৮টি ম্যাচ খেলার সুযোগ পাবে লাল সবুজের প্রতিনিধিরা।


সূত্রঃ যমুনা টিভি অনলাইন