একই দিনে ঢাকায় আসবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া July 19, 2021 1,300
একই দিনে ঢাকায় আসবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে ছিল নানা জটিলতা। বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি থেকে শুরু করে নিরাপত্তা ব্যবস্থা এবং নানান সুবিধা-অসুবিধা নিয়ে অস্ট্রেলিয়ার আপত্তির শেষ ছিল না। তবে অজিদের দেয়া সমস্ত শর্ত ইতোমধ্যে মেনে নিয়েছে বিসিবি। ফলে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে কেটে গেছে নানা অনিশ্চিয়তা।


আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের প্রস্তুতি সারতে বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে টাইগারদের ডেরায় আসছে ক্যাংগারুরা। জানা গেছে চলতি মাসের ২৮ অথবা ২৯ তারিখ ঢাকায় পা রাখবে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া।


ওয়েস্ট ইন্ডিজ থেকে ভাড়া করা একটি ফ্লাইটে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। বাংলাদেশে পৌছে প্রয়োজনীয় পিসিআর টেস্ট আর বিশ্রামের জন্য দুইদিন কোয়ারেন্টাইনে থাকবে অজিরা। এর পরেই মিরপুরে অনুশীলন করবে তারা।


অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলে ২৮ জুলাই রওনা দিয়ে ২৯ তারিখ একই দিনে ঢাকায় পা রাখবে সাকিব-তামিমরাও। ঢাকা পৌছে সরাসরি হোটেলে উঠবে বাংলাদেশ। নেই কোনও ছুটির ব্যবস্থা।


এরই মাঝে দুই দলের টি-টোয়েন্টি সিরিজের সময়সূচিও প্রস্তুত করে রেখেছে বিসিবি। জানা গেছে মাত্র ৭ দিনের মাঝেই খেলা হতে পারে ৫ টি টি-টোয়েন্টি ম্যাচ। ফলে পর পর প্রতিদিন খেলতে হতে পারে একাধিক ম্যাচ।


অস্ট্রেলিয়া দল দুইদিনের কোয়ারেন্টাইনে থেকে ১ আগস্ট থেকে অনুশীলন করবে। ৩ বা ৪ আগষ্ট থেকে শুরু হতে পারে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। সবগুলা ম্যাচে হবে ঢাকার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি