সাকিবের দুর্দান্ত ব্যাটিংয়ে সিরিজ জয় টাইগারদের

ক্রিকেট দুনিয়া July 18, 2021 813
সাকিবের দুর্দান্ত ব্যাটিংয়ে সিরিজ জয় টাইগারদের

লক্ষ্য ছিল ২৪১ রান। খুব বড় না হলেও সেই কাজটি কঠিন করে তোলে বাংলাদেশের ব্যাটসম্যানেরা। তামিম ২০, লিটন ২১, মিঠুন ২, সৌকত ৫, রানে আউট হলে রিয়াদের সাথে সাকিব গড়ে তোলেন ৫০ রানের জুুটি।


কিন্তু রিয়াদ ২৬ রানে ফিরে গেলে আবার বিপদে পড়ে টিম টাইগার। মিরাজ এবং আফিফ দ্রুত ফিরে গেলে বাংলাদেশ আবার হারের সঙ্কায় পড়ে। দলের সেই অবস্থা থেকে সাকিব নিজের পূর্ব অভিজ্ঞতা কাজে লাগিয়ে দলকে নিয়ে যায় জয়ের বন্দরে।


গত বিশ্বকাপের পরে থেকে সাকিবের ব্যাটে রান দেখা যাচ্ছিল না। সমালোচকেরা শুরু করেছিল নানা আলোচনা। সেই সমালোচনার জবাব দিতে তিনি বেছে নেন সিরিজ নিশ্চিত ম্যাচ। নিজের আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলকের সঙ্গে জিম্বাবুয়ের বিপক্ষে ২-০ তে সিরিজ ঘরে তুলে সব আলোচনা প্রশংসায় রূপান্তরিত করেন এই বিশ্বসেরা।


সাইফুদ্দিনের সাঙ্গে ৫০ রানের জুটি ম্যাচ জয়ে রাখে গুরুত্বপূর্ণ ভূমিকা। ম্যাচ শেষে টাইগার ভক্তদের আক্ষেপ হয়ে থাকবে সাকিবের সেঞ্চুরি না পাওয়া। ৪৯.১ ওভার ব্যাট করে সাকিব ৯৬ ও সাইফুদ্দিন ২৮ রানে অপরাজিত থাকেন। জিম্বাবুয়ের বিপক্ষে ৫০ তম জয়টি হয়ে থাকল সাকিবময়।


এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে হারারে স্পোর্টস ক্লাব মাঠে শরিফুলের ক্যারিয়ার চার উইকেট পাবার দিনে জিম্বাবুয়ে ব্রেন্ডন টেইলর ও ওয়েসলি মাধেভেরের ব্যাটে ভর করে সংগ্রহ করে ২৪০ রান। ম্যাচ সেরা সাকিবের ঝুলিতে পড়ে ২ উইকেট।


সূত্রঃ আমাদের সময়