টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, দেখে নিন দুদলের একাদশ

ক্রিকেট দুনিয়া July 16, 2021 610
টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, দেখে নিন দুদলের একাদশ

প্রায় ৮ বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সফরের একমাত্র টেস্টের পর এবার ওয়ানডে সুপার লিগের লড়াইয়ে মুখোমুখি হয়েছে দুই দল। সিরিজের প্রথম ম্যাচে আজ (শুক্রবার) টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছে জিম্বাবুয়ে।


ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে পায়ের গোড়ালিতে চোট পাওয়ায় এ ম্যাচে খেলতে পারছেন না পেসার মুস্তাফিজুর রহমান। বাঁহাতি এই পেসারের পরিবর্তে একাদশে যিনি জায়গা পেয়েছেন, তিনিও বাঁহাতি। সুযোগ মিলেছে তরুণ শরিফুল ইসলামের।


এদিকে পারিবারিক কারণে ছুটিতে দেশে ফিরে আসায় খেলতে পারছেন না মুশফিকুর রহিম। তার পরিবর্তে নুরুল হাসান সোহানের কথা উঠলেও এ ম্যাচেও সুযোগ পাননি তিনি। ভাগ্য সুপ্রসন্ন হয়েছে মোহাম্মাদ মিঠুনের। টপ অর্ডার ব্যাটসম্যান নাঈম শেখও এ ম্যাচে জায়গা পাননি একাদশে।


বাংলাদেশ একাদশ-


বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।


জিম্বাবুয়ে একাদশ: ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাবা, টেন্ডাই চাতারা, লুক জংওয়ে, ওয়েসলি মাধেভেরে, টিমিসেন মারুমা, তাদিওয়ানাশে মারুমানি, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, রিচার্ড নাগারাবা।


সূত্রঃ ঢাকা পোস্ট