জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

ক্রিকেট দুনিয়া July 15, 2021 1,129
জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ‌হারারে স্পোর্টস ক্লাবে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে দুপুর ১:৩০ মিনিটে। ম্যাচটি সরাসরি দেখা যাবে জিটিভি এবং টি স্পোর্টসে। জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজে দেখা যাবে না মুশফিকুর রহিমকে। পারিবারিক কারণে ছুটি নিয়েছেন তিনি।


এছাড়াও এখনো জিম্বাবুয়ে গিয়ে পৌঁছাতে পারেননি ফাস্ট বোলার রুবেল হোসেন। তাই প্রথম একাদশে থাকছেন না রুবেল হোসেন। অন্যদিকে ইনজুরির কারণে প্রথম ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে গেছেন ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান।


তাই আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে সেরা একাদশ পাচ্ছে না টাইগাররা। অন্যদিকে ঝুঁকি নিয়ে ইনজুরি নিয়ে এই সিরিজে খেলবেন অধিনায়ক তামিম ইকবাল। জানা গেছে মুশফিকুর রহিমের পরিবর্তে আগামীকাল একাদশে সুযোগ পেতে পারেন কাজী নুরুল হাসান সোহান। তবে সেখানেও একটি প্রশ্ন রয়েছে।


একাদশে জায়গা পেতে হলে তাকে লড়তে হবে লিটন দাসের সাথে। একাদশে যদি তামিমের সাথে ওপেনিংয়ে লিটন দাস থাকেন তাহলে একাদশে দেখা যেতে পারে সোহানকে। তবে লিটন দাসকে মিডল অর্ডারে ও দেখা যেতে পারে। টপ অর্ডারে আরঝ থাকছেন সাকিব আল হাসান।


জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ও তাকে তিন নম্বর ব্যাটিং পজিশনে ব্যাট করতে দেখা গিয়েছে। মিডল অর্ডারে মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদের সাথে দেখা যেতে পারে আফিফ হোসেন অথবা মোসাদ্দেক হোসেন সৈকতের মধ্যে যেকোনো একজনকে।


উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে একাদশে থাকতে পারেন কাজী নুরুল হাসান সোহান। এক স্পিনার মেহেদী হাসান মিরাজ-এর সাথে ৩ ফাস্ট বোলার মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম।


আগামী কালকের ম্যাচের জন্য বাংলাদেশের সেরা একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), নাইম শেখ/লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ও শরিফুল ইসলাম।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট