শেষ ওভারের নাটকীয়তায় উইন্ডিজদের হারালো অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া July 15, 2021 650
শেষ ওভারের নাটকীয়তায় উইন্ডিজদের হারালো অস্ট্রেলিয়া

সেন্ট লুসিয়ায় বড্ড দেরিতে জ্বলে উঠলো অ্যারন ফিঞ্চদের ব্যাট, আর তাতেই ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে চতুর্থ ম্যাচে এসে জয়ের দেখা পেলো আগেই সিরিজ হেরে যাওয়া অস্ট্রেলিয়া। ফাবিয়ান অ্যালেন ও আন্দ্রে রাসেলের ব্যাটিং ঝড় থামিয়ে অজিদের ৪ রানের জয় এনে দিয়েছেন বোলাররা, অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচ সেরা মিচেল মার্শ।


অস্ট্রেলিয়ার দেওয়া ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু পায় ওয়েস্ট ইন্ডিজ, এভিন লুইস ও লেন্ডল সিমন্সের ঝড়ো শুরুতে ২৯ বলে ৬২ রানের উদ্বোধনী জুটি পায় ক্যারিবিয়ানরা। আগের ম্যাচের নায়ক ক্রিস গেইল এদিন ১ রানের বেশি করতে পারেননি, ১৪ বলে ৬ রান করেন আন্দ্রে ফ্লেচার।


পরপর দুই বলে নিকোলাস পুরান (১৬) ও লেন্ডল সিমন্সে তুলে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ অজিদের দিকে নেন মিচেল মার্শ, তবে ষষ্ঠ উইকেটে ফাবিয়েন অ্যালেন ও আন্দ্রে রাসেলের ২১ বলে ৪৭ রানের জুটিতে ম্যাচে ফিরে ওয়েস্ট ইন্ডিজ। শেষ ২ ওভারে ৩৬ রানের সমীকরণে রিলে মেরেডিথের ৪ ছক্কায় ২৫ রান তুলে তা ৬ বলে ১১ তে নামিয়ে আনেন অ্যালেন ও রাসেল।


২৫ রান দিলেও শেষ বলে ফাবিয়েন অ্যালেনকে ফেরান রিলে মেরেডিথ, মিচেল স্টার্কের করা শেষ ওভারে প্রথম ৪ বলই ডট দেন রাসেল। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের শেষ দুই বলে প্রয়োজন ছিল ২ ছক্কা, আন্দ্রে রাসেল ৬ রানের বেশি নিতে পারেননি। কঠিন ম্যাচ সহজ করেও ৪ রানে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ, রাসেল ১৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন।


এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ, ব্যাট করতে নেমে আজও শুরুটা ভালো হয়নি অজিদের। ৫ রান করে ফিরে যান ম্যাথু ওয়েড, তবে দ্বিতীয় উইকেটে অস্ট্রেলিয়াকে বড় স্কোরের পথে নিয়ে যান ফিঞ্চ ও মিচেল মার্শ।


ফিফটি পেয়েছেন দুজনেই, ৩৭ বলে ৫ চার ৩ ছক্কায় ৫৩ রান করা ফিঞ্চের বিদায়ে ভাঙে ১১৪ রানের জুটি। আজও ব্যাট হাতে ব্যর্থ আলেক্স ক্যারি, ময়েজেস হেনরিকস ও অ্যাশটন টার্নার, ৪৪ বলে ৪ চার ও ৬ ছক্কায় মার্শের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস।


শেষ দিকে ড্যানিয়েল ক্রিশ্চিয়ানের ১৪ বলে ২২ ও মিচেল স্টার্কের ৭ রানের ইনিংসে ৬ উইকেটে ১৮৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় অস্ট্রেলিয়া, অতিরিক্ত থেকে আসে ১৪ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৭ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন হেইডেন ওয়ালশ, ১টি করে উইকেট পেয়েছেন ফাবিয়েন অ্যালেন, আন্দ্রে রাসেল ও ওশানে থমাস।


সংক্ষিপ্ত স্কোরঃ


অস্ট্রেলিয়া ১৮৯/৬, ২০ ওভার; (মিচেল মার্শ ৭৫, অ্যারন ফিঞ্চ ৫৩, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ২২*, মিচেল স্টার্ক ৭*, হেইডেন ওয়ালশ ৩/২৭, আন্দ্রে রাসেল ১/২৫)।


ওয়েস্ট ইন্ডিজ ১৮৫/৬, ২০ ওভার; (লেন্ডল সিমন্স ৭২, এভিন লুইস ৩১, ফাবিয়েন অ্যালেন ২৯, আন্দ্রে রাসেল ২৪*, নিকোলাস পুরান ১৬, মিচেল মার্শ ৩/২৪, অ্যাডাম জাম্পা ২/২০)।


ম্যাচ সেরাঃ মিচেল মার্শ।


সূত্রঃ ডেইলি স্পোর্টস বিডি