শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা করলো ইংল্যান্ড

ক্রিকেট দুনিয়া June 20, 2021 932
শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা করলো ইংল্যান্ড

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। চোটাক্রান্ত জফরা আর্চার এই সিরিজেও ফিরতে পারলেন না। আবার চোটে পড়েছেন আরেক পেসার ওলি স্টোন। তাইতো কপাল খুলেছে তরুণ পেসার জর্জ গার্টনের।


চোটের কারণে আর্চারের সাথে এই সিরিজের বিবেচনায় আসতে পারেননি বেন স্টোকস, সাকিব মাহমুদ, রিস টপলি ও ওলি স্টোন।নতুন মুখ সাসেক্স পেসার গার্টন লিস্ট এ ক্রিকেটে খেলেছেন ২৪টি ম্যাচ। ৩৪.২৪ গড়ে শিকার করেছেন ২৯টি উইকেট।


চোটের কারণে এই সিরিজ থেকে ছিটকে যাওয়া সাকিব মাহমুদদের সাথে একই দলে অনূর্ধ্ব ১৯ ক্রিকেটে খেলেছেন তিনি। ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে আগামী ২৯ জুন। সিরিজের বাকি দুইটি ম্যাচে ১ জুলাই ও ৪ জুলাই।


তার আগে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। উক্ত সিরিজের স্কোয়াড আগেই ঘোষণা করা হয়েছিল। আগামী ২৩ জুন থেকে শুরু হবে স্বাগতিক ইংল্যান্ড ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েনি সিরিজ।


ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড:-

ইয়ন মরগান (অধিনায়ক), জো রুট, মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, লিয়াম ডওসন, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড ও জর্জ গার্টন।


টি-টোয়েন্টি স্কোয়াড:-

ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, লিয়াম ডওসন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।


সূত্রঃ স্পোর্টসজোন২৪