দলে ফিরতে আমিরকে তিন শর্ত দিলেন মিসবাহ

ক্রিকেট দুনিয়া June 19, 2021 1,171
দলে ফিরতে আমিরকে তিন শর্ত দিলেন মিসবাহ

দেশের ক্রিকেট বোর্ড এবং জাতীয় দলের কোচ মিসবাহ-উল হকের ওপর রাগ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন মোহাম্মদ আমির। পাকিস্তানের তারকা এই পেসারের এমন সিদ্ধান্তে পুরো ক্রিকেটবিশ্ব হতবাক হয়ে যায়।


খোদ ওয়াসিম আকরামসহ সাবেকরা আমিরকে অবসর ভেঙে ফের জাতীয় দলে ফিরতে বলেন। এরপর থেকেই মন গলেছে আমিরের। তিনি তার অবসর ভাঙার ব্যাপারে মানসিকভাবে এগিয়ে গেছেন। এবার তাকে ফেরানোর বিষয়ে মুখ খুললেন মিসবাহ-উল হক।


ইংল্যান্ড সে উইন্ডিজ সফর শুরুর আগে আয়োজিত সংবাদ সম্মেলনে মিসবাহ বলেন, 'আমিরের সঙ্গে তার ব্যক্তিগত কোনো দ্বন্দ্ব নেই'। মিসবাহর ভাষায়, 'তার সঙ্গে আমার ব্যক্তিগত কোনো ঝামেলা নেই, এটাও আগেই বলেছি।


আমি পাকিস্তান দলের অধিনায়ক থাকার সময়ে সে (নিষেধাজ্ঞা কাটিয়ে) দলে ফিরেছে, পরে আমি কোচ হওয়ার সময়েও দলে ছিল। গত বছর কিছু পারিবারিক ঝামেলার কারণে আমাদের সঙ্গে ইংল্যান্ড সফরে যেতে পারেনি, কিন্তু পারিবারিক সেই ঝামেলাগুলো মিটে যেতেই ওকে আমরা দলে ফিরিয়েছি।'


প্রশ্ন উঠে, আমির যদি এখন জাতীয় দলে ফিরতে চায় তাহলে সেই রোডম্যাপ কী হবে? এর জবাবে মিসবাহ-উল হক তিনটি 'শর্ত' দিয়ে বলেন, 'আগেও যেমনটা বলেছি, আমিরকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল তার চোট আর পারফরমেন্সের পড়তির কারণে।


এরপর সে অবসরই ঘোষণা করে দিল। সে যদি অবসরের ঘোষণা ফেরত নেয়, ভালো খেলতে থাকে, সে ক্ষেত্রে অন্য যেকোনো খেলোয়াড়ের মতো তার জন্যও জাতীয় দলের দরজা খোলা থাকবে।'


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন