যেভাবে পাকিস্তানে ধরা হলো ভারতীয় পাইলট অভিনন্দনকে

আন্তর্জাতিক February 28, 2019 1,273
যেভাবে পাকিস্তানে ধরা হলো ভারতীয় পাইলট অভিনন্দনকে

পাকিস্তানে আটক ভারতীয় পাইলটকে নিয়ে পাক-ভারত দুই দেশের গণমাধ্যমেই চলছে নানা আলোচনা-সমালোচনা। অভিনন্দন বর্তমান নামের ওই পাইলটের কয়েকটি ভিডিও প্রকাশ পেয়েছে। তিনি কিভাবে পাক বাহিনীর হাতে ধরা পড়লেন তা নিয়ে দুই দেশের মানুষের মধ্যেই রয়েছে কৌতুহল।


রাজ্জাক চৌধুরী নামের এক পাকিস্তানী এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বিমান বিধ্বস্তের পর প্যারাসুটে করে এক পাইলট আজাদ কাশ্মীরের ভিম্বারে এসে পড়েন। আহত অবস্থায় তাকে পড়ে থাকতে দেখে স্থানীয় যুবকরা।


ভারতীয় পাইলট শুরুতেই তাদের কাছে জানতে চান তিনি কোথায় আছেন? উত্তরে যুবকরা চালাকি করে তাকে বলে ‘এটা ভারত।’ অভিনন্দন তখন ভারতের নামে বেশ কিছু স্লোগান দেন। এতে ক্ষুব্ধ হয়ে ওঠে কয়েকজন যুবক।


তারা ‘পাকিস্তান মিলিটারি জিন্দাবাদ’ স্লোগান দিতে শুরু করে। অভিনন্দন তখন তার কাছে থাকা পিস্তল দিকে ফাঁকা গুলি ছুঁড়ে যুবকদের ভয় দেখানোর চেষ্টা করেন এবং দৌড়ে পালানোরও চেষ্টা করেন।


ফাঁকা গুলি ছুঁড়তে ছুঁড়তে আধা কিলোমিটারের মতো দৌড়ে গিয়ে ছোট একটা পুকুরে ঝাঁপিয়ে পড়েন অভিনন্দন। এসময় তিনি তাঁর সঙ্গে থাকা মানচিত্রসহ গুরুত্বপূর্ণ কিছু নথি ও মানচিত্র গিলে ফেলা ও পানিতে ভিজিয়ে নষ্ট করার চেষ্টা করেন।


স্থানীয় যুবকরা জড়ো হলে অভিনন্দন পুকুর থেকে উঠে আসতে বাধ্য হন বলে জানা যায়। একপর্যায়ে ক্ষুব্ধ এক যুবক তার পা লক্ষ্য করে গুলি চালায়। কিছুক্ষণের মধ্যেই পাক সেনা সদস্যরা সেখানে চলে আসে। এরপর কড়া নিরাপত্তায় তাকে আজাদ কাশ্মীরের ভিম্বার জেলার সেনা ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়।


সূত্রঃ বাংলা ইনসাইডার