শ্বাসরুদ্ধকর ম্যাচ জিতে যা বললেন অধিনায়ক শান্ত

ক্রিকেট দুনিয়া June 8, 2024 178
শ্বাসরুদ্ধকর ম্যাচ জিতে যা বললেন অধিনায়ক শান্ত

মাত্র ১৪ রানের ব্যবধানে দ্রুত চার উইকেট চলে যাওয়ার পর বাংলাদেশের সমর্থকদের যেন প্রাণ যায় যায় অবস্থা। অন্যদিকে লংকান সমর্থকরা জয়ের স্বপ্নে বিভোর। এমন পরিস্থিতিতে ২২ গজে বুক চিতিয়ে দাঁড়িয়েছিলেন ‘সাইলেন্ট কিলার’ খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ।


তাই তো দ্রুত উইকেট তুলে নিলেও কোথাও যেন লংকান ক্রিকেটারদের উল্লাসে কমতি ছিল। কেননা তারা জানতো, মাঠে এখনো রয়েছেন কলম্বো ট্রাজেডির নায়ক।


শেষ পর্যন্ত লংকানদের সেই শঙ্কাকে বাস্তবে রূপ দিয়ে বাংলাদেশকে জয় এনে দিয়ে হাসিমুখে মাঠ ছেড়েছেন মাহমুদউল্লাহ। এতে করে টি-২০ বিশ্বকাপের নবম আসরে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ।


অন্যদিকে টানা দুই ম্যাচে হারের স্বাদ পেয়েছে শ্রীলংকা। লংকানদের বিপক্ষে দুর্দান্ত জয়ে বাংলাদেশের সুপার এইটে খেলার আশা জোরালো হয়েছে। ধুঁকতে ধুঁকতে জয় তুলে নেয়ার পর এ বিষয়ে কথা বলেছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।


তিনি দাবি করেন, ক্রিকেটাররা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পেরেছেন। ম্যাচ জয়ের জন্য নিজেদের সামর্থ্যের পুরোটাই ঢেলে দিয়েছেন তারা। সেই সঙ্গে স্বীকার করেছেন, দলের অধিকাংশ ব্যাটার ভালো ব্যাটিং করেননি।


শান্ত আরো বলেন, মাঠে প্রত্যেকের খেলার ধরন দুর্দান্ত ছিল। আমরা আমাদের ১২০ শতাংশ দিয়েছি। গত ১০-১৫ দিন আমরা পরিকল্পনা করছি এবং ফিল্ডাররা তাদের কাজ করছে।


ম্যাচ শেষ পর্যন্ত টেনে নিয়ে আশায় লংকান বোলারদের প্রশংসা করতেও ভুলেননি টাইগার অধিনায়ক। তিনি বলেন, আমি মনে করি, তারা সত্যিই ভালো বোলিং করেছে। কিন্তু এই ধরনের উইকেটে আমাদের সহজেই জেতা উচিত ছিল।


রানে ফেরা লিটনকে নিয়ে শান্ত বললেন, লিটন আজ তার দক্ষতা দেখিয়েছে। আমার মনে হয় সে সত্যিই ভালো ব্যাটিং করেছে। হৃদয় যেভাবে ব্যাটিং করেছে, তা আমাদের সহায়তা করেছে ম্যাচ জিততে। দর্শকদের জন্য খুশি এবং আমি আশা করি তারা আবার মাঠে এসে আমাদের সমর্থন করবেন।