দুয়োধ্বনি থেকে পান্ডিয়াকে বাঁচাতে ৩ হাজার পুলিশ!

ক্রিকেট দুনিয়া April 2, 2024 279
দুয়োধ্বনি থেকে পান্ডিয়াকে বাঁচাতে ৩ হাজার পুলিশ!

এবারের আইপিএলটা খুব বাজেভাবেই শুরু হয়েছে হার্দিক পান্ডিয়ার জন্য। তিন ম্যাচের সবগুলোতেই তারা হেরে গেছে। এর চেয়েও বড় বিপদ হয়ে দাঁড়িয়েছে অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ওপর মুম্বাই এবং গুজরাট সমর্থকদের রোষ।


তিনি মাঠে নামলেই দর্শকরা দুয়ো দিতে শুরু করেন। তাই হার্দিকের নিরাপত্তায় গত সোমবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে নাকি তিন হাজার পুলিশ মোতায়েন ছিল বলে দাবি করছে ভারতীয় গণমাধ্যম।


‘ইন্ডিয়ান এক্সপ্রেস’কে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক কর্মকর্তা বলেছেন, “মুম্বাই ইন্ডিয়ান্সের ডাগ-আউটের পেছনের গ্যালারিতে সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছিল। তারা দর্শকদের মধ্যে মিশে গিয়েছিল। এই আইপিএল ম্যাচের জন্য ৩০০০ পুলিশ ছিল গ্যালারিতে।”


২০১৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত হার্দিক পান্ডিয়া খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। ২০২২ সালে যোগ দেন গুজরাট টাইটান্সে। দলটির অধিনায়কও করা হয় তাকে। কিন্তু চলতি বছর সেই দল ছেড়ে আবার ফিরে আসেন মুম্বাইয়ে, যা মেনে নিতে পারেননি গুজরাটের সমর্থকেরা। অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্স তাকে অধিনায়ক করায় রোহিত শর্মার ভক্তরাও তার ওপর ক্ষিপ্ত। তাই দুই পক্ষ থেকেই দুয়ো শুনতে হচ্ছে হার্দিককে।


গত সোমবার হার্দিক টস করতে মাঠে নামতেই দর্শকরা সম্বস্বরে স্লোগান তোলেন- “মুম্বাইয়ের রাজা কে? রোহিত শর্মা আবার কে?” এছাড়া নানারকম অশ্রাব্য ব্যাঙ্গবিদ্রূপ তো ছিলই। বাধ্য হয়ে টসের সঞ্চালক সঞ্জয় মাঞ্জরেকার দর্শকদের ভদ্র ব্যবহার করার অনুরোধ জানান। কিন্তু দর্শকরা তার কথায় কান দেননি। পুরো ম্যাচজুড়েই হার্দিককে দর্শকদের দুয়ো হজম করতে হয়েছে।


ম্যাচটিতে হার্দিক পান্ডিয়া করাএন ২১ বলে ৩৪ রান। তার দল ৯ উইকেটে মাত্র ১২৫ রান তোলে। জবাবে ৬ উইকেট আর ২৭ বল হাতে রেখেই জিতে যায় রাজস্থান রয়্যালস।


সূত্রঃ অলআউট স্পোর্টস