দুর্দান্ত ইনিংস খেলেও দল হারায় যা বললেন জাকের আলী

ক্রিকেট দুনিয়া March 4, 2024 6,346
দুর্দান্ত ইনিংস খেলেও দল হারায় যা বললেন জাকের আলী

দীর্ঘদিন থেকে জাতীয় দলের দরজায় কড়া নাড়ছিলেন জাকের। তবে ভাগ্য খুলছিল না। এবারের বিপিএলে কুমিল্লার জার্সিতে ফিনিশারের ভূমিকায় অবতীর্ণ হয়ে দারুণ খেলা উপহার দিয়েছেন।


ভিক্টোরিয়ানসের হয়ে ১৪ ম্যাচে ১০ ইনিংসে ব্যাটিং করে ৯১.৫০ গড় ও ১৪১ স্ট্রাইক রেটে করেছেন ১৯৯ রান, সর্বোচ্চ অপরাজিত ৪০ রান। এমন পারফরম্যান্সের পর একটি সুযোগ তার প্রাপ্য হয়ে গিয়েছিল। সে কারণেই হয়ত আলিসের আকস্মিক ইনজুরিতে দলে জায়গা হয় তার।


বলতে গেলে আজই জাতীয় দলে প্রকৃত অভিষেক জাকেরের। যখন মাঠে নামেন দল ৬৮ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছে। স্নায়ুচাপ সরিয়ে জাকের খেলেছেন দারুণ। পুরো ইনিংসে মোটে ৮টি ডটবল খেলেছেন। লঙ্কান রহস্য স্পিনার থিকসানাকে যেভাবে পিটিয়েছেন তা অনেকদিন মনে থাকবে।


২৫ বলে অর্ধশতক তুলে নেওয়ার পরও থামেননি। শেষ ওভার পর্যন্ত ম্যাচ নিয়েছেন। শেষ চার বলে যখন ১২ রান দরকার তখন তুলে মারতে গিয়ে আউট হয়েছেন। তার আগে ৩৪ বলে ৪ চার ও ৬ ছয়ে ২০০ স্ট্রাইক রেটে করেছেন ৬৮ রান।


ম্যাচ শেষে সাংবাদিক বড় বোন তাকে প্রশ্ন করেছিলেন, ঘরের মাঠে নিজের দর্শকদের সামনে কেমন লেগেছে?


জবাবে জাকের বলেন, 'এই মাঠ কন্ডিশন আমার পরিচিত। তাই সবকিছু সহজ ছিলো। বাট দল হারায় কোন কিছুই ভালো লাগছেনা। বিপিএল ফাইনালটাও হেরেছি, এখানে জিতলে ভালো লাগবে।'


তবে হারলেও দারুণ ভবিষ্যতের স্বপ্ন দেখালেন জাকের। টি-টোয়েন্টিতে যে পাওয়ার হিটারের খোঁজ করে চলেছে বাংলাদেশ, সেই অভাব দূর করতে পারে জাকেরের ব্যাটও।


সূত্রঃ সময় টিভি অনলাইন