দল ঘোষণার পর যা বললেন প্রধান নির্বাচক নান্নু

ক্রিকেট দুনিয়া September 16, 2023 1,271
দল ঘোষণার পর যা বললেন প্রধান নির্বাচক নান্নু

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওডিআই সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর এক বিবৃতিতে আজ (১৬ সেপ্টেম্বর) এই স্কোয়াড ঘোষণা করা হয়।


অভিষেক হয়নি এমন ক্রিকেটার যেমন দলে আছেন, অভিজ্ঞ ক্রিকেটাররাও আছেন একই দলে। দল ঘোষণার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এমন দল করার কারণ, চিন্তা-ভাবনা, খেলোয়াড়দের বিশ্রাম ইত্যাদি নিয়ে কথা বলেছেন।


নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান বিশ্রামে থাকবেন নিউজিল্যান্ড সিরিজে। বিশ্রাম দেওয়া হয়েছে এশিয়া কাপের পেস-ত্রয়ী তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলামকে। মুশফিকুর রহিম নেই। নেই ইনজুরিতে থাকা নাজমুল হোসেন শান্ত। ঘরের মাঠে এই সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করবেন লিটন দাস।


বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেন, ভারতে ২০২৩ বিশ্বকাপকে মাথায় রেখে ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। কারণ বিশ্বকাপ লম্বা একটা টুর্নামেন্ট, যেখানে ক্রিকেটারদের মানসিক ও শারীরিক ফিটনেস নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ আমাদের জন্য একটা সুযোগ, বড় টুর্নামেন্টের আগে অন্যান্য ক্রিকেটারদের বাজিয়ে দেখার।


মিনহাজুল আবেদিন আরও বলেন, এই স্কোয়াড অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল। যেখানে জাকির, খালেদ ও রিশাদ এখনো ওয়ানডে খেলেনি। মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে জাকিরের খেলা প্রায় নিশ্চিত ছিল। তবে অনাকাঙ্ক্ষিত ইনজুরিতে তা হয়নি। লিস্ট এ ক্যারিয়ারে ভালো করেছেন খালেদ। রিশাদ আমাদের বোলিং আক্রমণে বাড়তি মাত্রা যোগ করবে।


সূত্রঃ ক্রিকেট৯৭