সেভিয়াকে হারিয়ে সুপার কাপ চ্যাম্পিয়ন ম্যানসিটি

খেলাধুলার বিবিধ August 17, 2023 1,189
সেভিয়াকে হারিয়ে সুপার কাপ চ্যাম্পিয়ন ম্যানসিটি

ম্যানচেস্টার সিটির স্বপ্নযাত্রা চলছেই।গত মৌসুমে 'ট্রেবল' জয়ের অনন্য রেকর্ড গড়া পেপ গার্দিওলার দল নতুন মৌসুমের শুরুতেই ট্রফি ক্যাবিনেটে যুক্ত করেছে আরও একটি শিরোপা।প্রথমবার উয়েফা সুপার কাপে অংশ নিয়েই হয়েছে চ্যাম্পিয়ন হয়েছে দলটি।


ফাইনালে স্প্যানিশ প্রতিপক্ষ সেভিয়াকে টাইব্রেকার রোমাঞ্চে হারায় স্কাই ব্লুজরা। গ্রিসের এথেন্সে বুধবার রাতে নির্ধারিত সময়ে ১-১ ড্রয়ের চ্যাম্পিয়ন নির্ধারিত হয় টাইব্রেকারে। সেখানে ৫-৪ গোলে জেতে সিটি।


পেনাল্টি শুটআউটে সিটির পাঁচ শটে গোল করেন এরলিং হল্যান্ড, হুলিয়ান আলভারেস, মাতেও কোভাচিচ, জ্যাক গ্রিলিশ ও কাইল ওয়াকার। অন্যদিকে সেভিয়াও প্রথম চার শটের সবকটিতে জালের দেখা পায়। একে একে গোল করেন লুকাস ওকাম্পোস, রাফা মির, ইভান রাকিতিচ ও গনসালো মনতিয়েল।নেমানিয়া গোদেলের নেওয়া পঞ্চম শট ক্রসবারে লেগে ফিরলে স্বপ্নবাঙে সেভিয়ার।


সব বিচারেই ফেভারিট সিটি শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। তবে প্রথম ২০ মিনিটে একাধিক জোড়ালো আক্রমণ সাজালেও তার কোনটিকেই পরিণতি দিতে পারেনি পেপ গার্দিওলার দল।


তবে খেলার বিপরীতে ২৫ মিনিটে গোল পেয়ে সেভিয়া।চমৎকার হেডে গোল করেন মরক্কোর ফরোয়ার্ড ইউসেফ এন-নেসিরি।এগিয়ে ম্যাচে লাগাম নিজের হাতে নেয় সেভিয়া।সিটিকে দমিয়ে রেখে ১-০ গোলে এগিয়ে থেকে যায় বিরতিতে।


দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ হারান এন-নেসিরি। আর্জেন্টাইন ফরোয়ার্ড ওকাম্পোসের পাস বক্সে ফাঁকায় পেয়ে গোলরক্ষক বরাবর মারেন তিনি।


৬৩তম মিনিটে সমতায় ফেরে সিটি। বক্সের বাইরে থেকে রদ্রির ক্রসে দূরের পোস্টে হেডে জাল খুঁজে নেন পালমার। চলতি মৌসুমে সিটির হয়ে ২১ বছর বয়সী এই ফুটবলারের দ্বিতীয় গোল এটি। প্রথমটি করেছিলেন এফএ কমিউনিটি শিল্ডে আর্সেনালের বিপক্ষে। বাকি সময় আক্রমণ- পাল্টা আক্রমণ হলেও আর কোনো গোলের দেখা মিলেনি।


সুপার কাপে আগে নির্ধারিত সময়ে সমতা থাকলে অতিরিক্ত ৩০ মিনিট খেলা হলেও এবার সরাসরি টাইব্রেকারের নিয়ম করে উয়েফা। ফলে ৯০ মিনিট শেষেই খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে শেষ হাসি হাসে সিটি।


সূত্রঃ ইনকিলাব অনলাইন