ক্যারিয়ারের দীর্ঘতম গোলের রেকর্ড গড়লেন মেসি

খেলাধুলার বিবিধ August 16, 2023 13,516
ক্যারিয়ারের দীর্ঘতম গোলের রেকর্ড গড়লেন মেসি

ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে মেসি যেন আরও উজ্জীবিত। নিজের প্রাইম সময়ের রেকর্ডকেও কি-না পেছনে ফেলছেন এই বয়সে। এদিন বর্ণাঢ্য পেশাদার ক্যারিয়ারের সবচেয়ে দীর্ঘতম গোলটি করেন এই মহাতারকা।


এদিকে পেনসিলভ্যানিয়ার সুবারু পার্কে বাংলাদেশ সময় আজ বুধবার ভোরে লিগস কাপের সেমি-ফাইনালে ফিলাডেলফিয়া ইউনিয়নকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে ইন্টার মায়ামি। তাতে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠেছে দলটি। ম্যাচে একটি গোল করেছেন মেসি। সেই গোলটি নিজের সব গোলকে ছাড়িয়ে যায়।


আজ ম্যাচের ২০তম মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন মেসি। প্রতিপক্ষের অর্ধে জোসেফ মার্তিনেজের কাছ থেকে বল পেয়ে এগিয়ে যেতে থাকেন তিনি। তার বাঁ পাশে ছিলেন রবার্ট টেইলর। সবাই ভেবেছিলেন হয়তো তাকেই পাস দিবেন মেসি। কিন্তু তা না করে ৩২ মিটার দূর থেকে আচমকা শট নেন মেসি। তার বুলেট গতির গড়ানো শট গোলরক্ষক আন্ড্রে ব্লেক ঝাঁপিয়ে হাতে লাগালেও শেষ রক্ষা করতে পারেননি।


এদিকে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, এই গোলটিই এখন মেসির ক্যারিয়ারে করা সবচেয়ে দীর্ঘতম গোল। মাত্র ৩০ সেন্টিমিটারের ব্যবধানে নতুন রেকর্ড গড়েন। এর আগে ২০১৮ সালে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার জার্সি গায়ে ৩১.৭ মিটার দূর থেকে গোল করেছিলেন মেসি। তবে সেই গোলটি ছিল ফ্রি-কিক থেকে।


এদিকে মায়ামিতে এ নিয়ে টানা ষষ্ঠ ম্যাচে গোল পেলেন মেসি। তার গোলসংখ্যা দাঁড়িয়েছে নয়ে। তাতে তার দলও রীতিমতো উড়ছে। মেজর সকার লিগের তলানিতে থাকা দলটি কি-না খেলছে লিগস কাপের ফাইনালে। ফলে আগামী মৌসুমের কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগের টিকিটও কেটেছে মেসির দল।


সূত্রঃ অনলাইন