এবার চোরের কবলে মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালস

খেলাধুলার বিবিধ April 19, 2023 651
এবার চোরের কবলে মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালস

এমনিতেই টানা হারে বিপর্যস্ত টিম দিল্লি ক্যাপিটালস। এর মধ্যে বড়সড় চুরির কবলে পড়লো ডেভিড ওয়ার্নারের দল। 'ইন্ডিয়ান এক্সপ্রেস'-এর খবর, দিল্লি ক্যাপিটালস দলের খেলোয়াড়দের ব্যাট, প্যাড, গ্লাভস ও জুতোও চুরি হয়ে গেছে। এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।


গণমাধ্যমের খবর, দিল্লি ক্যাপিটালসের প্রায় অর্ধ ডজন ব্যাটারের ১৬টি ব্যাট চুরি হয়েছে। যার মধ্যে রয়েছে বিদেশি ব্যাটারদের খেলার ব্যাটও, যার একেকটির দাম লাখ টাকার ওপরে।


খবর অনুযায়ী, দিল্লির খেলোয়াড়দের কিট ব্যাগ থেকে ১৬টি ব্যাট, প্যাড, উরুর প্যাড, জুতো এবং গ্লাভস পাওয়া যাচ্ছে না। দিল্লি ক্যাপিটলস দল শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচের জন্য রওয়ানা হয়েছিল এবং মঙ্গলবার দিল্লি ফিরেছিল। দলকে তার পরের ম্যাচ খেলতে হবে মোহালিতে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে।


খবরে বলা হয়েছে, যেসব খেলোয়াড়ের ব্যাট চুরি হয়েছে তাদের মধ্যে দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের তিনটি, মিচেল মার্শের দুটি এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান ফিল সল্টের তিনটি এবং তরুণ খেলোয়াড় যশ ধুলের পাঁচটি ব্যাট রয়েছে। মার্শ ও ওয়ার্নারের ব্যাটের দাম এক লাখ টাকা। এ ছাড়া কয়েকজন খেলোয়াড়ের ব্যাগ থেকে জুতো, গ্লাভস ও ক্রিকেটের আরও কিছু জিনিসপত্র চুরি গিয়েছে।


কিট ব্যাগগুলি খেলোয়াড়দের ঘরে পৌঁছলে তারা দেখতে পান যে,তাতে কিছু জিনিস নেই। তারা সকলেই ফ্র্যাঞ্চাইজিকে বিষয়টি জানিয়েছেন। দিল্লি ক্যাপিটালস এই চুরির বিষয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে। মঙ্গলবার অনুশীলনে কোনও রকমে অংশ নেন দলের খেলোয়াড়রা।


দিল্লি ক্যাপিটালসের একটি সূত্র জানিয়েছে, ‘চুরির কথা জানার পর সকলেই অবাক হয়ে গেছে। এই প্রথমবার এমনটা ঘটেছে। আমরা লজিস্টিক বিভাগ এবং পরে পুলিশকে বিষয়টি জানিয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।’


প্রতিটি আইপিএল দল একটি লজিস্টিক সংস্থাকে নিয়োগ দেয় যার কাজ খেলোয়াড়দের লাগেজ সঠিক জায়গায় পৌঁছে দেওয়া। ম্যাচ শেষ হওয়ার পর প্রত্যেক খেলোয়াড় ঘরের বাইরে জিনিসপত্র রাখে। এখান থেকে এসব মালামাল ট্রানজিটে নেওয়া হয় এবং সেখান থেকে পরের স্থানে নিয়ে যাওয়া হয়। খেলোয়াড়রা তাদের ঘরের বাইরে এই কিট ব্যাগগুলি পান। তবে ট্রানজিট থেকেই খেলোয়াড়দের জিনিসপত্র চুরির ঘটনা এই প্রথম।


সূত্রঃ জাগো নিউজ