বিপিএলে দল না পেয়ে নতুন ব্যবসায় মন দিলেন মোহাম্মাদ অাশরাফুল

খেলাধুলার বিবিধ November 28, 2019 1,157
বিপিএলে দল না পেয়ে নতুন ব্যবসায় মন দিলেন মোহাম্মাদ অাশরাফুল

বাংলাদেশের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সেই ২০১৪ সালে। এরপর বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ের কারনে নিষিদ্ধ হন তিনি।‌ নিষেধাজ্ঞা শেষে মাঠে ফিরলেও নিজেকে সেভাবে মেলে ধরতে পারছেন না তিনি।


ক্রিকেট খেললেও ব্যবসার সঙ্গে জড়িয়ে আছেন মোহাম্মদ আশরাফুল বেশ লম্বা সময় ধরে। রেস্টুরেন্ট ব্যবসা পরিচালনায় বেশ ভালো দক্ষতাও দেখিয়েছেন তিনি। এবার নতুন আরেকটি ব্যবসা ক্ষেত্রে নাম লিখিয়েছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। ট্যুরস ও ট্রাভেলস ব্যবসায় নেমেছেন তিনি।


অ্যাশ ট্যুরস এন্ড ট্রাভেলস লিমিটেড নামের এই প্রতিষ্ঠান আশরাফুলদের পারিবারিক ব্যবসা হিসেবে পরিচিত। তিন বছর ধরে আশরাফুলের বড় ভাই মোস্তাক আহমেদই পারিবারিক এই ব্যবসার দেখাশুনা করতেন। এখন মোহাম্মদ আশরাফুলও পারিবারিক সেই ব্যবসায় সময় দিচ্ছেন।


বৃহস্পতিবার সন্ধ্যায় আশরাফুল জানান- ‘বাবা বেঁচে থাকার সময়ই আমাদের এই ব্যবসার শুরু। এতদিন বড় ভাই এটা পুরোপুরি দেখতেন। এখন আমিও সময় দিচ্ছি।’


পারিবারিক এই ব্যবসায় নাম লিখিয়ে আশরাফুল ব্যবসার প্রসারে নেমে পড়েছেন। নিজের ফেসবুক পেজে এই ব্যবসার সার্বিক দিক তুলে ধরে প্রচারণা চালিয়েছেন।


অ্যাশ ট্যুরস এন্ড ট্রাভেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হলেন আশরাফুলের বড় ভাই মোস্তাক আহমেদ। আশরাফুল প্রতিষ্ঠানের চেয়ারম্যানের দায়িত্বে আছেন। - বাংলাওয়াশক্রিকেট