লণ্ডভণ্ড সাকিবের কাঁকড়া-চিংড়ির খামা’র, কোটি টাকার লোকসান

খেলাধুলার বিবিধ November 11, 2019 3,773
লণ্ডভণ্ড সাকিবের কাঁকড়া-চিংড়ির খামা’র, কোটি টাকার লোকসান

দুঃসময় যেন পিছু ছাড়ছে না সাকিব আল হাসানের। ফিক্সিংয়ের প্রস্তাব গো’পন করায় মাত্র ক`দিন আগে এক বছরের নিষেধাজ্ঞায় পড়লেন। সেই রেশ কাটতে না কাটতেই পেলেন আরেক দুসংবাদ।


সাতক্ষীরায় বিপুল টাকা লগ্নি করে গড়ে তুলেছিলেন কাঁকড়া আর চিংড়ির খামা’র। ঘুর্ণিঝড় `বুলবুল` সাকিবের সাধের সেই খামা’র একেবারে লণ্ডভণ্ড করে দিয়ে গেছে।


বিশ্বসেরা অলরাউন্ডার যে চিংড়ি আর কাঁকড়ার ব্যবসায় নাম লিখিয়েছেন সেটা অনেকেরই অজানা ছিল। তিনি নিষেধাজ্ঞা পাওয়ার পর এ বিষয়টি সংবাদ মাধ্যমে আসতে শুরু করে।


সাতক্ষীরার শ্যামনগর উপজে’লার বুড়িগোয়ালিনীর পোড়াকটলা দাতনেখালী এলাকায় ৫০ বিঘা জমির ওপর এই খামা’র। নাম `সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড`।


এর ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আগামী বছরের যেকোনো সময় এটা উদ্বোধন করার কথা ছিল। সাতক্ষীরার ক্রিকেটার সগীর হোসেন পাভেল এই খামা’রের দেখাশোনা করেন। খামা’রে শ্রমিকদের থাকার জন্য ও চিংড়ি-কাঁকড়া প্রসেসিং করার ফ্রিজিং রুমও তৈরি হয়ে গিয়েছিল।


কাঁকড়ার জন্য বসানো হচ্ছিল প্রায় ৩০ হাজার বক্স। ৩০ বিঘা জমিতে ছিল চিংড়ির ঘের। বুলবুল এসে এসব কিছু ভাসিয়ে নিয়ে গেছে। ঠিক কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে সে স’ম্পর্কে স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ক্ষতির পরিমান কোটি টাকার কম না বলে ধারণা করা হচ্ছে। - ঢাকালাইভ