ভুলে গিয়েছিলাম মুশফিকের উচ্চতা কম : রিভিউ প্রসঙ্গে রোহিত

খেলাধুলার বিবিধ November 4, 2019 3,911
ভুলে গিয়েছিলাম মুশফিকের উচ্চতা কম : রিভিউ প্রসঙ্গে রোহিত

গতকাল রোববার দিল্লিতে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধীরেসুস্থেই এগোচ্ছিলেন মুশফিকুর রহিম। ম্যাচের একপর্যায়ে ভারতের স্পিনার চাহালের বল গিয়ে লাগে মুশফিকের প্যাডে। এ সময় ভারত এলবিডব্লিউর আবেদন করলে তা সঙ্গে সঙ্গেই নাকচ করে দেন আম্পায়ার।


এ সময় রিভিউ নেওয়ার সুযোগ থাকলেও তা নেননি অধিনায়ক রোহিত শর্মা। পরে দেখা যায়, সেটি এলবিডব্লিউ ছিল। এরপরই মুশফিকের দায়িত্বশীল ব্যাটিংয়ে দুর্দান্ত জয় পায় বাংলাদেশ।


পরে ম্যাচ প্রসঙ্গে কথা বলতে গিয়ে মুশফিকের এলবিডব্লিউর রিভিউ না নেওয়ায় হতাশা প্রকাশ করেন রোহিত শর্মা। তিনি বলেন, ‘রিভিউ নেওয়ার ক্ষেত্রে আমরা ভুল করেছি। কিন্তু এসব ভুল থেকেই আমাদের শিখতে হবে। প্রথম বলটা মুশফিকুর ব্যাকফুটে খেলেছিলেন।


আমরা ভেবেছিলাম, বল লেগস্টাম্পের বাইরে যাচ্ছে। পরের বলটা ফ্রন্টফুটে খেলে পায়ে লাগান তিনি। কিন্তু আমরা ভুলেই গিয়েছিলাম যে, মুশফিকুরের উচ্চতা কম।’ ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ খবর জানা যায়।


মুশফিকুর রহিমের ব্যাটে ভর করেই দিল্লিতে সাত উইকেটের দারুণ জয় নিয়ে ইতিহাস গড়ে লাল-সবুজের দল। মুশফিক করেন ৪৩ বলে অপরাজিত ৬০ রান। ভারতের বিপক্ষে তাদেরই মাটিতে এই জয়কে অনেক বড় কিছু বলে মনে করেন দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।


ম্যাচ শেষে মুশফিক বলেন, ‘এত দর্শকের সামনে খেলা আমাদের জন্য খুব একটা আলাদা কিছু নয়। বরং আমরা অনেক বেশি উপভোগ করেছি। অবশ্য ভারতের বিপক্ষে এই জয় আমাদের জন্য অনেক বড় কিছু।’


তিনি আরো বলেন, ‘ভারতীয় স্পিনারদের বিপক্ষে খেলা খুব একটা সহজ ছিল না। ভাগ্য ভালো ১৯তম ওভারটি কাজে লাগাতে পেরেছি। সৌম্য ও নাঈম ভালো ব্যাট করেছে। তাই কাজটা সহজ হয়েছে। একজন ক্রিকেটার হিসেবে সামনের দিকে আরো উন্নতি করার চেষ্টা থাকবে আমার।’


ব্যাটিং ও বোলিং দুই বিভাগের দারুণ দৃঢ়তায় টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ভারতকে সাত উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ।


এর আগে এই সংস্করণে গত আটবারের দেখায় ভারতের বিপক্ষে কখনো জিততে পারেনি বাংলাদেশ। অবশেষে সেই আক্ষেপ ঘুচল। এই জয়ের সুবাদে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ।


সূত্রঃ এনটিভি অনলাইন