সৌম্য ও মিরাজকে নিয়ে শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা

খেলাধুলার বিবিধ September 17, 2019 1,681
সৌম্য ও মিরাজকে নিয়ে শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা

ফর্মে না থাকায় ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। অনেক দিন ফর্মহীনতায় আছেন সৌম্য সরকার। কিন্তু তারপরও ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে তাকে সুযোগ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি।


তাই তিনিও বাদ পড়েছেন এই সিরিজে। ফর্ম ফেরাতে এই দুই জনকে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে শ্রীলঙ্কা সিরিজে পাঠানোর সিদ্ধান্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন লঙ্কা সিরিজের ১৬ সদস্যের ঘোষণা করেছে বিসিবি। এই সফরে দলকে নেতৃত্ব দিবেন মুমিনুল হক।


এই মাসেই শ্রীলঙ্কার মাটিতে লঙ্কার ‘এ’ দলের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। যার জন্য দল ঘোষণা করেছে বিসিবি। নির্বাচকরা আগেই বলেছিলো টেস্ট দলের ক্রিকেটারদের প্রাধান্য দেয়া হবে এ সিরিজে। সেসব বিবেচনা করেই দল ঘোষণা করেছে বিসিবি। টেস্ট দল থেকে সুযোগ পেয়েছেন সাদমান ইসলাম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ। পেসার এবাদত হোসেন, আবু জায়েদ রাহী।


এছাড়াও এই সিরিজের জন্য ডাক পেয়েছেন মোহাম্মদ মিঠুন, উইকেটকিপার ব্যাটসম্যান এনামুল হক বিজয় ও নুরুল হাসান সোহান। সর্বশেষ ৩৫ সদস্যর ক্যাম্পের দলে ছিলেন না নুরুল হাসান। এছাড়াও এ সফরের দলে রয়েছেন জাতীয় দলে খেলা জহুরুল ইসলাম। দলে ডাক পেয়েছেন স্পিনার সানজামুল ইসলামও।


শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলার জন্য আগামীকাল দেশ ছাড়বে মুমিনুল হকের নেতৃত্বাধীন দল। আগামী ২৩-২৬ সেপ্টেম্বর হবে প্রথম চারদিনের টেস্ট। দ্বিতীয় ম্যাচটি আরম্ভ হবে ৩০ সেপ্টেম্বর গলে। চারদিনের ম্যাচ শেষে ওয়ানডে শুরু হবে ৭ অক্টোবর। দ্বিতীয় ৯ ও তৃতীয়টি ১২ তারিখ অনুষ্ঠিত হবে।


বাংলাদেশ দলের স্কোয়াড : মুমিনুল হক-(অধিনায়ক), এনামুল হক, সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান, সৌম্য সরকার, আবু জায়েদ, এবাদত হোসেন, সানজামুল ইসলাম, রিশাদ হোসেন, সালাহউদ্দিন শাকিল, মেহেদি হাসান রানা, নাজমুল শান্ত ও মেহেদী হাসান মিরাজ।


সূত্রঃ আমাদের সময়