যে সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশের বিপক্ষে জয় পেতে মরিয়া জিম্বাবুয়ে

খেলাধুলার বিবিধ September 17, 2019 857
যে সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশের বিপক্ষে জয় পেতে মরিয়া জিম্বাবুয়ে

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজকের কাঠফাটা রোদ উপেক্ষা করে কঠোর অনুশীলন করেছে জিম্বাবুয়ে দল। এই ভীষণ গরমের মধ্যেও হাড়ভাঙা খাটুনি খেটেছেন হ্যামিল্টন মাসাকাদজারা। লক্ষ্য একটায় পরবর্তী ম্যাচে জয়।


ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জিততে জিততে হেরে গেছেন, দ্বিতীয় ম্যাচেও আফগানদের বিপক্ষে লড়াই করে হেরেছেন।


তবে এখনো আফগানদের হাতে আছে দুটি ম্যাচ ল, জয়ের বিকল্প কোনো কিছুই নেই। আগামীকাল যদি বাংলাদেশের বিপক্ষে হেরে যায় তাহলে টুর্নামেন্ট থেকেই বাদ হয়ে যাবে দলটি। এটি মাথায় রেখে চট্টগ্রামে অনুশীলন করছে তারা গতকাল থেকেই।


কিন্তু সুবিধাজনক অবস্থানে নেই বাংলাদেশও। একটি জয় ও একটি হার নিয়ে ব্যাকফুটে আছেন সাকিবরা। আত টাইগারদের এই খারাপ অবস্থাকে কাজে লাগাতে চান তারা।


তিনি বলেন, ‘বাংলাদেশ বর্তমানে চাপের মুখে রয়েছে। আমরা এটা কাজে লাগাতে চাই। এই ম্যাচে আমাদের সামনে ভালো সুযোগ রয়েছে। এই সুযোগ আমরা কাজে লাগাতে চাই‘ বলছিলেন দলটির অভিজ্ঞ অলরাউন্ডার শেন উইলিয়ামস।


অনুশীলন শেষে শেন উইলিয়ামস জানালেন, জয় ছাড়া তাদের মাথায় কিছু নেই।


তিনি আরো বলেন, ‘আগামী দুই ম্যাচে আমাদের অবশ্যই জয় পেতে হবে। আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবো। বোলিং এবং ফিল্ডিংয়ে আমাদের সতর্ক থাকবে হবে। আমি মনে করি এই দুই বিভাগে উন্নতি করতে পারলে দুই দলকে হারানো সম্ভব। আগে থেকেই সব কিছু ঠিক করা সম্ভব না, মাঠে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়াটা গুরুত্বপূর্ণ।’


উল্লেখ্য, আগামীকাল সন্ধ্যায় সাড়ে ছয়টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচটি শুরু হবে।


সূত্রঃ স্পোর্টসজোন২৪