সরফরাজদের মিষ্টি – মাংস কেড়ে নিলেন মিসবাহ

খেলাধুলার বিবিধ September 17, 2019 1,057
সরফরাজদের মিষ্টি – মাংস কেড়ে নিলেন মিসবাহ

৪৩ বছর পর্যন্ত খেলা চালিয়ে গিয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও তারকা ক্রিকেটার মিসবাহ উল হক। দারুণ বডি ফিটনেসের কারণেই ক্যারিয়ারকে এতো লম্বা করতে পেরেছিলেন তিনি।


যার কারণে তরুণদের কাছে তিনি রীতিমতো রোড মডেল। অবসরের কয়েক বছরের মধ্যেই এবার নতুন ভূমিকায় অবতীর্ণ হয়েছেন মিসবাহ। একাধারে সামলাচ্ছেন প্রধান কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্ব ।


এদিকে সম্প্রতি তার স্বদেশিদের ফিটনেস নিয়ে বেশ সমালোচনার সৃষ্টি হয়েছিল। পাকিস্তানিদের ফিটনেস নিয়ে প্রশ্ন তোলাটা অবশ্য নতুন কোনো ব্যাপার না, তবে গত বিশ্বকাপে এ নিয়ে বেশ আলোচনার সৃষ্টি হয়। বিশেষত পাকিস্তানের ড্রেসিংরুমের বিরিয়ানি প্রীতির খবরটি নিয়ে বেশ রসিকতা করা হয়।


এমনকি সাবেক পাকিস্তানি ক্রিকেটার ওয়াসিম আকরামও এটি নিয়ে তীব্র সমালোচনা করেন। কোচের দায়িত্ব পেয়ে তাই মিসবাহ প্রথমেই খেলোয়াড়দের মিষ্টি ও চর্বি জাতীয় খাবারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন।


এ সম্পর্কে পাকিস্তানে প্রথম শ্রেণির টুর্নামেন্টে কায়েদ-এ-আজম ট্রফিতে খেলোয়াড়দের খাবার সরবরাহের জন্য দায়িত্বপ্রাপ্ত ক্যাটারিং সার্ভিসের ব্যবস্থাপক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘খেলোয়াড়দের এখন থেকে আর বিরিয়ানি ও চর্বিযুক্ত খাবার সরবরাহ করা যাবে না।’


তিনি জানান এসব খাবারের বদলে কাবাব, পাস্তা এবং প্রচর ফলমূল সরবরাহ করা হবে ঘরোয়া ক্রিকেট কাঠামো থেকে শুরু করে জাতীয় দলের ক্যাম্পে।


মিসবাহর এ সিদ্ধান্ত নিয়ে পিসিবির ঘনিষ্ঠ এক সূত্র সংবাদমাধ্যমকে বলেছে, ‘জাতীয় দলের বাইরে থাকার সময় ফাস্টফুড ও চর্বিযুক্ত খাবার খুব পছন্দ ক্রিকেটারদের।


কিন্তু মিসবাহ খেলোয়াড়দের বলে দিয়েছেন, এখন থেকে খেলোয়াড়দের ফিটনেস এবং খাদ্যাভ্যাস নিয়ে দৈনন্দিন সূচি থাকবে, কেউ তা না মানলে দল থেকে বের করে দেওয়া হবে।’


সূত্রঃ স্পোর্টসজোন২৪