বাংলাদেশের বিশ্বকাপ জার্সি পরিবর্তন করায় যা লিখল ভারতীয় মিডিয়া

খেলাধুলার বিবিধ May 2, 2019 1,628
বাংলাদেশের বিশ্বকাপ জার্সি পরিবর্তন করায় যা লিখল ভারতীয় মিডিয়া

বাংলাদেশ জাতীয় দলের বিশ্বকাপ জার্সি নিয়ে গত দুই দিন বেশ নাটক হয়ে গেল। জার্সিতে লাল কোথায়- এটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। এই জার্সি পরেই দলীয় ফটোসেশন হয়ে যায়। কিন্তু ক্রিকেটপ্রেমীদের চাপের মুখে শেষ পর্যন্ত নজিরবিহীনভাবে পরিবর্তন করা হলো বিশ্বকাপ জার্সি।


বিশ্বকাপগামী ক্রিকেট দলের এই ঘটনা সারাবিশ্বে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে। প্রতিবেশি দেশ ভারতের মিডিয়ায় তো বেশ রঙ্গ-রসিকতা চলছেল


ইন্ডিয়ান এক্সপ্রেসের বাংলা সংস্করণে বলা হয়েছে, পাকিস্তানের আদলে সবুজ রঙের জার্সিতে লাল রঙের অনুপস্থিতির জন্য সমর্থকেরা ফেটে পড়েন। ক্ষোভ উগরে দেন সোশ্যাল মিডিয়ায়।


সেই ঘটনা বিসিবি কর্তাদেরও কানে পৌঁছায়। তড়িঘড়ি সমর্থকদের ক্ষোভ প্রশমন করার উদ্যোগ নেওয়া হয়। আইসিসির কাছ থেকে অনুমতি নিয়েই জার্সি বদলের প্রক্রিয়া শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।


বিসিবি সভাপতি নাজমুল হাসান সংবাদমাধ্যমে বলেন, জার্সির উদ্বোধন হওয়ার পর বোডের পদাধিকারীদের সঙ্গে আলোচনায় বসেছিলাম। যাতে নতুন করে জার্সির ভাবনা করা যায়। জার্সিতে লাল রঙ নেই এটা কেউ প্রথম লক্ষ করে। তারপরেই আমরা জার্সিতে লাল রঙ যুক্ত করার সিদ্ধান্ত নেই।


কেন লাল রঙ ছাড়াই জার্সির ডিজাইন করা হলো? জবাবে নাজমুল হাসান বলেন, প্রাথমিকভাবে আইসিসি আমাদের জার্সিতে লাল রঙ রাখতে বারন করেছিল। এছাড়া আমাদের আরও একটি জার্সি রয়েছে যেটা পুরো লাল রঙের।


তবে ইতিমধ্যেই নতুন জার্সির ডিজাইন চুড়ান্ত হয়েছে। এই জার্সির মূল রং সবুজ হলেও ওপর লাল রঙ দিয়ে বাংলাদেশ লেখা থাকবে। প্রসঙ্গত, ১৯৯৯ এবং ২০০০ সালের এশিয়া কাপে বাংলাদেশ হলুদ-সবুজ জার্সিতে মাঠে নেমেছিল।


সূত্রঃ অনলাইন