জবিতে 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা ১৫ সেপ্টেম্বর

পড়াশোনা নিউজ September 11, 2017 1,302
জবিতে 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা ১৫ সেপ্টেম্বর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের 'সি' ইউনিটের বিবিএ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এতে প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দেবে ২৮ জন শিক্ষার্থী। আগামী শুক্রবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত একযোগে ছয়টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।


আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এবার 'সি' ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত) ৪৬০টি আসনের বিপরীতে ১৩ হাজার ৫৬ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ২৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত আসনবিন্যাসসহ ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট (http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info)-এ পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।


বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সব কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি এবং অন্য যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার্থীদের হাফ শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে।


ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে।