সাকিবকে নিয়ে করা তামিমের সেই মন্তব্য মিলে গেল

ক্রিকেট দুনিয়া June 14, 2024 335
সাকিবকে নিয়ে করা তামিমের সেই মন্তব্য মিলে গেল

চলতি বিশ্বকাপে সাকিব আল হাসানের পারফরম্যান্স ছিলো মলিন। ব্যাটে-বলে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না তিনি। বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ডাচদের বিপক্ষে ব্যাট হাতে জ্বলে উঠেন সাকিব, খেলেন ৬৪ রানের ইনিংস।


বাজে সময়ে সাকিবের সমালোচনায় মেতেছিলেন অনেকেই। ভারতের সাবেক ক্রিকেটার শেবাগও টাইগার ক্রিকেটারের কঠোর সমালোচনা করেন। তবে সাকিবকে নিয়ে আশাবাদী ছিলেন তার দীর্ঘদিনের সতীর্থ তামিম ইকবাল।


অভিজ্ঞ এই ওপেনারের পূর্ণ বিশ্বাস ছিলো দেশসেরা অলরাউন্ডারের ওপর। তামিম জানতেন সাকিব বেশ ভালো করেই খারাপ সময় থেকে বেরিয়ে ছন্দে ফিরবে। অবশেষে, সাকিবকে নিয়ে করা তামিমের সেই মন্তব্যই যেন সত্য হলো।


ইএসপিএনক্রিকইনফোর অনুষ্ঠানে তামিম বলেছিলেন, ‘আমি মোটামুটি নিশ্চিত সে (সাকিব) খারাপ সময় থেকে ভালোভাবে বেরিয়ে আসবে। শেষ এক বছরে সে অত বেশি রান করতে পারেনি। কিন্তু আমার পূর্ণ বিশ্বাস আছে তার ওপর যে সে ব্যাটে-বলে অবদান রাখার উপায় বের করে নিবে।’


তামিমের সেই মন্তব্যের পরের ম্যাচেই ব্যাট হাতে রানের দেখা পান সাকিব। ডাচদের বিপক্ষে ৪৬ বলে ৬৪ রান করার মধ্য দিয়ে তামিমের বক্তব্যকেই যেন বাস্তবে রূপ দিলেন তারকা এই অলরাউন্ডার।


সূত্রঃ চ্যানেল ২৪ অনলাইন