ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে গায়ানাকে জেতালেন সাকিব

ক্রিকেট দুনিয়া September 26, 2022 1,263
ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে গায়ানাকে জেতালেন সাকিব

প্রথম দুই ম্যাচে টানা দুই গোল্ডেন ডাক দেখতে হয়েছিল সাকিবকে। এবার টানা দুই ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে দলকে জিতিয়ে সেই ব্যর্থতা যেন পূরণ করলেন সাকিব। সবশেষ ম্যাচে ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে নজর কাড়া পারফর্ম করে জিতিয়ে ছিলেন দলকে। আজ আবারও বোলিংয়ে উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ঝড় তুলে দলকে জেতালেন সাকিব।


গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে সোমবার (২৬ সেপ্টেম্বর) সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে বার্বাডোজ রয়্যালসকে ৫ উইকেটে উড়িয়ে দিয়েছে গায়ানা এমাজন ওয়ারিয়র্স। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে থেকেই প্লে-অফে গেলো সাকিবরা।


আগে ব্যাট করতে নেমে গায়ানার দারুণ বোলিংয়ের সামনে ১৭.৩ ওভারেই ১২৫ রানে অলআউট হয় টেবিলের শীর্ষে থাকা বার্বাডোজ। গায়ানার হয়ে ২.৩ ওভার বোলিং করে ১২ রান দিয়ে ১ উইকেট নেন সাকিব। এছাড়াও রোমারিও শেফার্ড নেন সর্বোচ্চ ৩ উইকেট।


রান তাড়া করতে নেমে ৩.৪ ওভারের ভেতর ১৮ রানে ২ উইকেট হারায় গায়ানা। তবে এরপর ব্যাটিংয়ে নেমে রীতিমতো ঝড় তোলেন সাকিব। রেমন সিমন্সের এক ওভারে ঝড় তুলে নেন ২৩ রান। হাঁকান ২ চার ও ১ ছক্কা।


দারুণ ব্যাটিংয়ে এগুতে থাকেন এবারের আসরে নিজের প্রথম অর্ধশতকের দিকে। ইনিংসের ১০ম ওভারে জেসন হোল্ডারকে ছক্কা হাঁকিয়ে ২৭ বলে তুলে নেন ফিফটি।


এরপর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি সাকিব। ম্যাককয়ের বলে দলক যখন জয় থেকে ২৯ রান দূরে তখন নাজিবুল্লাহর তালুবন্দী হয়ে ফেরেন এই সুপারস্টার। ফেরার আগে ৩০ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় করেন ৫৩ রান।


সাকিবের ফেরার জয় পেতে আর খুব বেশি প্রেসার নিতে হয়নি গায়ানাকে। ব্যাটিংয়ে নেমে হেটমায়ার টানা দুই বাউন্ডারি হাঁকালে আর সহজ হয় সমীকরণ। ১৫. ৩ ওভারে জয়ের লক্ষ্যে পৌছে যায় গায়ানা। - স্পোর্টসজোন২৪