৬ বছর আগেই ওরা মাহমুদউল্লাহকে বাদ দিতে চেয়েছিলো : মাশরাফি

ক্রিকেট দুনিয়া September 18, 2022 745
৬ বছর আগেই ওরা মাহমুদউল্লাহকে বাদ দিতে চেয়েছিলো : মাশরাফি

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের ২০১৬ সালের শ্রীলংকা সফর ছিল নানা নাটকীয়তায় ভরা। শ্রীলঙ্কার মাটিতে টেস্ট ম্যাচে জয়ের পর নানা প্রশংসায় ভাসছিল বাংলাদেশ। কিন্তু এই সফরে ওয়ানডে দল থেকে একপ্রকার বাদ দেয়া হয়েছিল মাহমুদুল্লাহ রিয়াদকে।


মূলত ওই সময় বাজে ফার্মের মধ্যে দিয়ে যাচ্ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু মাহমুদুল্লাহ রিয়াদের পাশে দাঁড়িয়ে ছিলেন সে সময় দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। নির্বাচক এবং টিম ম্যানেজমেন্টের সাথে এক প্রকার চ্যালেঞ্জ দিয়ে মাহমুদুল্লাহকে দলে রেখেছিলেন মাশরাফি।


তবে মাশরাফিকে হতাশ করেননি মাহমুদুল্লাহ রিয়াদ। ওয়ানডে সিরিজের আগে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ তুলে নেন হাফ সেঞ্চুরি। ৬৮ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন মাহমুদুল্লাহ রিয়াদ।


ওই প্রস্তুতি ম্যাচে তার ওই ৭১ রান বাঁচিয়ে দিয়েছিল তার ক্রিকেট ক্যারিয়ার এমনটাই জানিয়েছেন সে সময়ের দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সম্প্রতি দেশের একটি বেসরকারি টিভি “চ্যানেল টুয়েন্টিফোরকে” দেয়া এক সাক্ষাৎকারে মাশরাফি বলেন ৬ বছর আগে দল থেকে বাদ পড়ে গিয়েছিলেন তিনি।


মাশরাফি বিন মর্তুজা বলেন, “২০১৬ সালে শ্রীলঙ্কা ট্যুরে মাহমুদউল্লাহ রিয়াদকে ওয়ানডে দল থেকে বাদ দিয়ে দিয়েছিল। কিন্তু আমি রেখেছিলাম। আমি বলেছিলাম যে আমি দায়িত্ব নিয়ে বলেছি তাকে রাখতে হবে। তখন শর্ত ছিল প্র্যাকটিস ম্যাচে রান করতে হবে। রিয়াদ অর্ধশত তুলে নেয়”।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট