টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো পাকিস্তান

ক্রিকেট দুনিয়া September 15, 2022 2,167
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো পাকিস্তান

এশিয়া কাপে ব্যর্থতার জেরে স্কোয়াডে বেশ কয়েকটি পরিবর্তন করেছে পাকিস্তান। মূল স্কোয়াড থেকে বাদ পড়েছেন ফখর জামান। তবে রিজার্ভ তালিকায় আছেন তিনি। এদিকে দলে প্রত্যাবর্তন হয়েছে হায়দার আলী এবং শান মাসুদের।


এশিয়া কাপ শেষেই গুঞ্জন ছড়ায়, বাদ পড়তে পারেন অলরাউন্ডার শাদাব খান। আর এমন গুঞ্জন ছড়ায় ফাইনালে তার চোট পড়াকে কেন্দ্র করে। যদিও যতটুকু খবর পাওয়া যাচ্ছে, বিশ্বকাপের আগে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে বিশ্রামে রাখা হতে পারে তাকে। তবে বিশ্বকাপের বিবেচনাতেই থাকছেন তিনি।


পাকিস্তানের অধিনায়ক এবং ব্যাটিংয়ের অন্যতম ভরসা বাবর আজম ফর্মে নেই। এ ছাড়া মিডল অর্ডারের দুর্বলতাও ভাবাচ্ছে দলকে। আর তাই সাবেক অধিনায়ক ইনজামাম উল হকের পরামর্শ, শান মাসুদ ও হায়দার আলীকে দলে ফেরানো হয়েছে। ফিরেছেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়রও।


এদিকে ইনজুরির কারণে এশিয়া কাপ খেলতে পারেননি পাকিস্তানের বোলিং বিভাগের সেরা অস্ত্র শাহিন শাহ আফ্রিদি। তার অনুপস্থিতি দল যে হাড়ে হাড়ে টের পেয়েছে, সেটি তো এশিয়া কাপের পারফরম্যান্সই বলে দিচ্ছে। আসছে অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে এই স্পিডস্টার ফিট হয়ে উঠবেন কি না তা নিয়েও ছিল শঙ্কা। তবে শঙ্কা উড়িয়ে বিশ্বকাপ দলে ফিরেছেন তিনি।


এদিকে ফখর জামানের মতো মূল দল থেকে বাদ পড়লেও রিজার্ভ তালিকায় আছেন মোহাম্মদ হারিস ও শাহনেওয়াজ দাহানি। তবে কোন তালিকাতেই জায়গা হয়নি পেসার হাসান আলির।


পাকিস্তানের বিশ্বকাপ দল:

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, হায়দার আলি, সাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, হারিস রউফ, শাহিন আফ্রিদি, আসিফ আলি, শান মাসুদ, উসমান কাদির, ফখর জামান।


ট্রাভেলিং রিজার্ভ: ফখর জামান, শাহনেওয়াজ দাহানি, মোহাম্মদ হারিস।


সূত্রঃ স্পোর্টসজোন২৪