বিশ্বকাপেও আম্পায়ারিং করতে যাচ্ছেন বাংলাদেশের মুকুল!

ক্রিকেট দুনিয়া September 15, 2022 2,147
বিশ্বকাপেও আম্পায়ারিং করতে যাচ্ছেন বাংলাদেশের মুকুল!

অবশেষে বাংলাদেশ থেকে একজন মানসম্মত আম্পায়ার হিসেবে আবির্ভাব হয়েছেন, যার নাম মাসুদুর রহমান মুকুল। আরব আমিরাতে সদ্য শেষ হওয়া এবারের এশিয়া কাপে বাংলাদেশের বড় পাওয়া মাসুদুর রহমান মুকুল! আসরে ভারত-পাকিস্তানের লড়াইয়ে প্লেয়ারদের মতো চাপে থাকেন অন-ফিল্ড আম্পায়াররাও।


দুই চিরপ্রতিদ্বন্দ্বীদের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটির উত্তেজনা সামলে দিতে হয় সঠিক সিদ্ধান্ত। এশিয়া কাপে হাইভোল্টেজ ম্যাচ গুলো দারুণভাবে পরিচালনা করেছেন বাংলাদেশি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল।


এশিয়া কাপের গ্রুপ পর্ব ও সুপার ফোর দুই ধাপেই ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচ পরিচালনা করেন বাংলাদেশের আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। দুই ম্যাচেই তার আম্পায়ারিং দারুণ প্রশংসিত হয়েছে, বিশেষ করে চাপের সময় ঠান্ডা মাথায় মাসুদুর রহমান মুকুল সিদ্ধান্ত দিয়েছেন।


তারপর এশিয়া কাপের ফাইনালের অন-ফিল্ড আম্পায়ার হিসেবে পাকিস্তান-শ্রীলঙ্কা ফাইনালে ম্যাচেও মাসুদুর রহমান মুকুল দায়িত্ব পালন করেছেন। এশিয়া কাপে অসাধারণ আম্পায়ারিং করে আইসিসির নজর কেড়েছেন ফরিদপুরের এই সাবেক ক্রিকেটার।


এখন ধারণা করা হচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও দায়িত্ব পেতে যাচ্ছেন মুকুল। যদিও আইসিসি থেকে এখনো অফিসিয়ালি কোনো ঘোষণা আসেনি অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে কারা থাকবেন ম্যাচ পরিচালনার দায়িত্বে।


সূত্রঃ অনলাইন