বিসিবির দেওয়া অবসরের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন মাহমুদউল্লাহ

ক্রিকেট দুনিয়া September 15, 2022 2,268
বিসিবির দেওয়া অবসরের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন মাহমুদউল্লাহ

গত কিছুদিন ধরেই মাহমুদউল্লাহ রিয়াদকে মাঠেও দৃষ্টিকটু লাগছিল। তাকে ফিল্ডিংয়ে আড়াল করতে হচ্ছিল। গড়নে আগের মতো দেখালেও মাহমুদউল্লাহ এখন নিয়মিত ক্যাচ ফেলছেন। ব্যাটিংয়েও তেজ কমে গেছে।


বিসিবি, নির্বাচকরা, টিম ম্যানেজমেন্ট খুব চিন্তা-ভাবনা করেই মাহমুদউল্লাহকে টি-টোয়েন্টি থেকে ছেঁটে ফেলেছে। বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার। টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম নিজেও আলাপ করেছেন মাহমুদউল্লাহর সঙ্গে। তাকে বাদ দেয়ার কারণ জানিয়েছেন।


তবে বিসিবি ও নির্বাচকরা মাহমুদউল্লাহর জন্য একটা লোভনীয় প্রস্তাব রেখেছিলেন। অভিজ্ঞ এ ক্রিকেটারকে সেই প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু তা গ্রহণ করেননি সাবেক এ অধিনায়ক।


বিসিবি সূত্রে জানা গেছে, বিশ্বকাপ দল থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত হওয়ার পর মাহমুদউল্লাহকে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ম্যাচ খেলে অবসর নেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু এই প্রস্তাবে সাড়া দেননি তিনি। সূত্র জানায়, আরও ২ বছর ক্রিকেট খেলার কথা জানিয়েছেন তিনি।


মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও বলেছিলেন, আনুষ্ঠানিকভাবে মাঠ থেকে অবসর নেয়ার সুযোগ দেয়া হবে মাহমুদউল্লাহকে।


বুধবার ঘোষিত বিশ্বকাপ দলটাই ত্রিদেশীয় সিরিজ খেলবে নিউজিল্যান্ডে। মাহমুদউল্লাহর সুযোগ ছিল আনুষ্ঠানিকভাবে এ ফরম্যাটকে বিদায় বলার। যে সুযোগটি তিনি লুফে নেননি।


বাস্তবতা হচ্ছে, আর এই ফরম্যাটে ভবিষ্যতে মাহমুদউল্লাহ সুযোগ পাবেন, এমন আশা করাই দুস্কর। সেক্ষেত্রে মাঠ থেকে বিদায় বলার সুযোগটা হয়তো হারালেন অভিজ্ঞ এ ক্রিকেটার।


সূত্রঃ ডেইলি ক্রিকেট