আবারও রেকর্ড গড়ে ‘৯৬’ রানে ফিরলেন বিজয়, তামিমের সেঞ্চুরি

ক্রিকেট দুনিয়া April 28, 2022 1,116
আবারও রেকর্ড গড়ে ‘৯৬’ রানে ফিরলেন বিজয়, তামিমের সেঞ্চুরি

বিকেএসপিতে টস জিতে আগে ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। তামিম ইকবালের শুরুটা ছিল বেশ ধীরস্থির। তবে অপরপ্রান্তে ঝড়ো সূচনা করেন বিজয়। তামিমের ধীরস্থির ব্যাটিংয়ের সাথে বিজয়ের দ্রুতগতির ইনিংসে প্রাইম ব্যাংক পায় দুর্দান্ত সূচনা। তামিম অর্ধশতক হাঁকাতে মোকাবেলা করেন ৮৪টি বল। বিজয় মাত্র ৩৭ বলেই অর্ধশতক হাঁকান।


অর্ধশতক হাঁকানোর পরও দ্রুতগতিতেই ব্যাটিং করতে থাকেন বিজয়। অপরপ্রান্তে তামিমও ততক্ষণে হাত খুলে খেলতে শুরু করেন। ১২২ বলেই শতক হাঁকান তামিম। ১৩২ বলে ১৩৭ রান করে থামেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক। তার উইলো থেকে আসে ১৩টি চার ও ছয়টি ছক্কা।


তামিম সাজঘরে ফিরলেও থামেননি বিজয়। শতকের পথে ছুটতে থাকেন এই ডিপিএলে ক্যারিয়ার সেরা পারফর্ম করা বিজয়। তবে নব্বইয়ে নার্ভাস হয়ে যান তিনি। রান তোলার গতি কিছুটা কমিয়ে দেন বিজয়। ফলে শতক হাঁকাতেও ব্যর্থ হন তিনি। ৮৫ বলে ৯৬ রান করে বিদায় নেন এই ডানহাতি ব্যাটার।


মাত্র চার রানের জন্য শতক হাতছাড়া করলেও ডিপিএলে অর্ধশতকের রেকর্ড নতুন করে লিখলেন বিজয়। এর আগে ডিপিএলের এক আসরে সর্বোচ্চ আটটি অর্ধশতক হাঁকানোর রেকর্ড গড়েছিলেন নাঈম ইসলাম ও রকিবুল হাসান। নাঈমের রেকর্ডটি ছিল ২০১৪-১৪ আসরে এবং রকিবুল সেই রেকর্ডে ভাগ বসিয়েছিলেন ২০১৮-১৯ সেশনে। এবার সেসব রেকর্ড ভেঙে দিলেন বিজয়।


সূত্রঃ বিডিক্রিকটাইম