একটি মিশ্রণে ২ মাসেই কমিয়ে ফেলুন পেটের চর্বি!

সাস্থ্যকথা/হেলথ-টিপস February 18, 2017 923
একটি মিশ্রণে ২ মাসেই কমিয়ে ফেলুন পেটের চর্বি!

তলপেটে মেদ জমেছে, এ নিয়ে চিন্তায় আপনি অস্থির। এই মেদ কমাতে হোমিওপ্যাথি ও অ্যালোপ্যাথিক সবকিছুই করে দেখেছেন! অনেক সময় ঘণ্টার পর ঘণ্টা শরীরচর্চা করার পরও পেটের মেদ কমাতেই পারছেন না! এখন উপায়?


বিশেষজ্ঞদের মতে, পেটে যে চর্বির সেলগুলো জমা হয় সেগুলিকে কমিয়ে ফেলা মোটেই সহজ কাজ নয়। আর একথা তো সবার জানা যে মাত্রাতিরিক্ত চর্বির কারণে শরীরে বাসা বাঁধতে পারে একাধিক রোগ যেমন: ওবেসিটি, কার্ডিওভাসকুলার ডিজিজ, পিঠে যন্ত্রণা, জয়েন্ট পেন, হাইকোলেস্টেরল, উচ্চ রক্তচাপ।


তাই আপনারও যদি কোমরের মাপ দিন দিন বাড়তে থাকে তাহলে এখনই সাবধান হন!


আপনি শুনলে খুশি হবেন, পেটের মেদ কমাতে বোল্ডস্কাইয়ের গবেষকরা কিছু ঘরোয়া প্রতিকার দিয়েছেন। যার সাহায্যে দুই মাসে খুব সহজেই পেটের চর্বি কমিয়ে ফলতে পারবেন আপনি।


নিম্নে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হলো :


উপকরণ : রান্না করা ওট মিল হাফ বাটি, জাম ৫-৬টি


প্রস্তুত প্রণালী : একটা বাটিতে উপরের উপকরণগুলো নিন। এবার ভালো করে মিশিয়ে একটা মিশ্রণ তৈরি করুন।এবার সেটি খাওয়া যেতে পারে।


ব্যবহার : এই মিশ্রণটি প্রতিদিন সকালের নাস্তায় খান।কম করে ২ মাস খেলে দেখবেন ভালো ফল পাবেন। এটা খাওয়ার পর সকালের নাস্তায় আর কোনো খাবার খাবেন না।


পেটের মেদ কমাতে এই মিশ্রণটি বেশ ভালো কাজ দেয়। তবে নিয়নিত চালাতে হবে। সেই সঙ্গে নিয়মিত শরীরচর্চা এবং কঠিন ডায়েট মেনে খাবার খেলে তবেই আপনি ভালো ফল পাবেন।