এই ৭ টি জিনিস সঙ্গে রাখলে ভাগ্য আপনার সঙ্গে থাকবে

লাইফ স্টাইল February 14, 2017 1,673
এই ৭ টি জিনিস সঙ্গে রাখলে ভাগ্য আপনার সঙ্গে থাকবে

শুনতে যতই আজব লাগুক না কেন, একথা অনেকেই বলে থাকেন যে এই প্রবন্ধে আলোচিত সাতটি জিনিসের কোনও একটি পকেটে থাকলে ভাগ্য আপনার সহায় হবেই। এই কম্পিটিশনের যুগে ভাগ্য ভালো না থাকলে বেজায় বিপদ! পদে পদে বাঁধা, সেই সঙ্গে পকেট ফাঁকা! এমন অবস্থা মোটই সুখের নয় বৈকি!


তাই তো এই প্রবন্ধটি পড়া মাস্ট। এখন থেকে ওয়ালেটে শুধু টাকা নয়, আরও কিছু জিনিস রাখতে শুরু করেন। দেখবেন আটকে যাওয়া কাজ তড়তড়িয়ে হতে শুরু করে দেবে। আর এই জিনিসগুলি পকেটে রাখলে যে খুব অস্বস্তি হবে, এমনও নয়। তাহলে অপেক্ষা কিসের। চলুন জেনে নেওয়া যাক ভাগ্যবহক সেই সব উপাদানগুলি সম্পর্কে।


টাকা:

একথা মনে করা হয় যে ওয়ালেটে টাকা রাখলে ভাগ্য আপনার সঙ্গে থাকবে। তাই মানি ব্য়াগকে কখনও ফাঁকা রাখবেন না। অনেক টাকা রাখতে হবে, এমন নয়। অল্প রাখলেও সমান কাজ দেবে।


লবঙ্গ:

এটি পকেটে রাখলে স্বামী-স্ত্রীর মধ্য়ে ভালোবাসা আরও মজবুত হয়। শুধু তাই নয়, দুর্ঘটনার হাত থেকে রক্ষা করার পাশাপাশি এটি নানা রকমের নেতিবাচক প্রভাব থেকেও দূরে রাখে আমাদের। একথা সবার জানা যে ভাগ্য বড়ই আজব জিনিস। আজ এর কাছে তো কাল আরেকজনের কাছে। তাই তো বলি, মনে সন্দেহ নিয়েও একবার এই প্রাচীন পদ্ধিতগুলিকে কাজে লাগান। ক্ষতি তো হবে না, পরিবর্তে ভাল কিছু হয়ে যেতে পারে। প্রসঙ্গত, একথা মনে করা হয় যে চারটে পাতা আছে এমন লবঙ্গ সঙ্গে রাখলে গুড লাক তো আসেই, সেই সঙ্গে কর্মজীবনও ভালো হতে শুরু করে।


পোস্ত দানা:

এই একটা জিনিস প্রতিটি বাঙালির রান্না ঘরে পাওয়া যাবে। পোস্ত ছাড়া যে বাঙালির হেঁসেল একেবারে অসম্পূর্ণ। এবার থেকে বাড়ির বাইরে যাওয়ার আগে পকেটে অল্প করে পোস্ত নিয়ে নেবেন। এমনটা বিশ্বাস করে অনেকে যে এটি পকেটে থাকলে টাকা আসে এবং স্বাস্থ্য় ভালো হয়।


ডিম্বাকৃতি সাদা পাথর:

মন ভালো করার পাশাপাশি জীবনকে খুশিতে ভরিয়ে দিতে চাইলে পকেটে ডিম্বাকৃতি সাদা পাথর রাখতে ভুলবেন না। সব ধরনের নেতীবাচক শক্তিকে দূরে ঠেলে দিয়ে জীবনকে সুন্দর করে তুলতে এটি নাকি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।


আদা:

ভাগ্য ভালো করতে পকেটে অল্প করে আদা পাউডার রাখতে শুরু করুন। অনেকে বিশ্বাস করে এটি সঙ্গে রাখলে লাভ লাইফ খুব ভালো হয়ে যায়। সেই সঙ্গে ভাগ্য সদয় হয়।


কড়ি:

বাড়িতে বা কাজের জায়গায় এটি রাখবেন তো সব ভালো হবে। এমনটা অনেকে মনে করেন যে জানলায় কয়েকটি কড়ি রেখে দিলে সব ধরনের নেগেটিভ এনার্জি বাড়ি থেকে চলে যায়। ফলে খুশিতে ভরে ওঠে চারিদিক। প্রসঙ্গত, এও মনে করা হয় যে পকেটে যদি সাতটা রঙের কড়ি রাখা যায়, তাহলে নাকি গুড লাকের ভান্ডার কখনও ফাঁকাই হয় না।


লাল কাপড়:

একথা তো নিশ্চয় জানেন যে রঙের দ্বারা আমাদের মুডকে নিয়ন্ত্রণ করা যায়। তাই তো বিশষজ্ঞরা বলে থাকেন রং ছাড়া আমাদের জীবন অসম্ভব। প্রসঙ্গত, লাল রং জীবনে অনন্দ এবং ভাগ্য নিয়ে আসে। তাই এবার থেকে পকেটে অল্প করে লাল কাপড় রাখতেই পারেন। কে বলতে পারে হয়তো আপনার ভাগ্য আপনার দরজায় দাঁড়িয়ে আছে, অপেক্ষা শুধু সঠিক সিদ্ধান্তের।


সূত্রঃ বোল্ডস্কাই