বাতিলের খাতায় ছিলেন রিয়াদ, বিশ্বাস হচ্ছে না: হার্শা ভোগলে

ক্রিকেট দুনিয়া June 9, 2024 154
বাতিলের খাতায় ছিলেন রিয়াদ, বিশ্বাস হচ্ছে না: হার্শা ভোগলে

দীর্ঘদিন জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে দেখা যায়নি এই অভিজ্ঞ ব্যাটারকে। তবে চলমান বিশ্বকাপে আবারও সুযোগ হয় তার। আরও একবার ফিনিশিংয়ে নিজের সামর্থ্যের প্রমাণ রেখেছেন তিনি।


গতকাল শ্রীলঙ্কার দেওয়া ১২৫ রান তাড়া করতে নেমে সহজ জয়ের পথেই এগুচ্ছিল বাংলাদেশ। কিন্তু শেষ মুহূর্তে দ্রুত উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়ে টাইগাররা।


শেষ ১২ বলে জয়ের জন্য প্রয়োজন ১১ রান, হাতে দুই উইকেট। এমন শ্বাসরুদ্ধকর মুহূর্তে একা হাতে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। চাপের মুখে ১৩ বলে ১৬ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন তিনি।


অথচ ২০২২ সালের বিশ্বকাপে জায়গা হয়নি মাহমুদউল্লাহর। কদিন আগেও ছিলেন দলের বাইরে। যা এখনও বিশ্বাস হচ্ছে না জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের। রিয়াদের ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংসের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে হার্শা লিখেছেন, ‘বিশ্বাস হচ্ছে না বাংলাদেশ কয়েকদিন আগে মাহমুদউল্লাহকে উপেক্ষা করার কথা ভাবছিল।’


এর আগে তরুণ ব্যাটার তাওহীদ হৃদয়কে প্রশংসায় ভাসিয়েছেন হার্শা। সেই সঙ্গে লিটন দাসকে নিয়েও কথা বলেছেন এই জনপ্রিয় ধারাভাষ্যকার। আরেক টুইট বার্তায় হার্শা লিখেছেন, ‘তাওহীদ হৃদয়কে নিয়ে অনেক কথা শুনেছি।


আজ সেগুলো অতিরঞ্জিত মনে হচ্ছে না। তাকে স্পেশাল খেলোয়াড় মনে হচ্ছে। তবে আমি মনে করি, বাংলাদেশের জন্য লিটনের ফর্মে ফেরাটা গুরুত্বপূর্ণ। কারণ সে সাদা বলে বাংলাদেশের সেরা ব্যাটার।’


সূত্রঃ ঢাকা মেইল