আমিরাতের বিপক্ষে জয়ের পর যা বললেন অধিনায়ক সোহান

ক্রিকেট দুনিয়া September 26, 2022 501
আমিরাতের বিপক্ষে জয়ের পর যা বললেন অধিনায়ক সোহান

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এদিন টসে জিতে বাংলাদেশে ব্যাট করতে স্বাগত জানায় স্বাগতিক দুবাই। বাংলাদেশের শুরুটা ভালো না হলেও প্রাথমিক ধাক্কা সামলে নেয়ার পর শেষ পর্যন্ত এই আফিফ ও সোহানেএ কল্যাণে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৫৮ রান।আফিফ হোসেন সংগ্রহ করেন ৫৫ বলে ৭৭ এবং নুরুল হাসান সোহান অপরাজিত থাকেন ২৫ বলে ৩৫ রান করে।


আর বোলিংয়ে মেহেদী মিরাজ, শরিফুল এবং মোস্তাফিজদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচে নিয়ন্ত্রণ নিয়েছিল বাংলাদেশ। তবে ক্যাচ ও মিস ফিল্ডিং কতটা ম্যাচের ক্ষতির কারন হয়ে দাঁড়ায় সেটা বোধহয় আজকে ভালোমতো টের পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।


একের পর এক সহজ সুযোগ মিস করেছে ফিল্ডাররা তাতে চাপ বেড়েছে বাংলাদেশের উপর। যেখানে প্রত্যাশা করা হচ্ছিল সহজ এক জয়ের, সেখানে আফজাল খান শেষ দিকে শঙ্কা ধরিয়ে দেয় বাংলাদেশকে। বিশেষ করে শরিফুলের ১৮ তম ওভারে যখন ১৪ রান সংগ্রহ করে তারা।


তবে শেষ ওভারে এসে নিজের ভুলের প্রায়শ্চিত্ত করেন শরিফুল। শেষ ওভারে তাদের প্রয়োজন ছিল ১১ রান, তবে সেখান থেকে মাত্র চার বলেই ম্যাচ শেষ করে দেন এই বাঁহাতি ফাস্ট বোলার। তাতে সাত রানের জয়ের পাশাপাশি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে টাইগাররা।


আর ম্যাচ শেষে অধিনায়ক নুরুল হাসান সোহান জানান, ”তারা (আমিরাত) পাওয়াপ্লেতে খুব ভালো বল করেছে, আমরা তিনটি উইকেট হারিয়েছিলাম। আজকে শিশির ছিল, বোলাররা ঠিক মতো বল গ্রিপ করতে পারছিল নাহ। আমরা পাওয়ারপ্লেতে উইকেট মিস করেছি কিন্তু শরিফুল ও মিরাজ দূর্দান্ত করেছে। আর আফিফ দূর্দান্ত ছিল, ওর স্ট্রাইকরেটও।”


সূত্রঃ স্পোর্টসজোন২৪