টি-টোয়েন্টি বিশ্বকাপে কেন নাজমুল শান্ত? যা বললেন নান্নু

ক্রিকেট দুনিয়া September 14, 2022 845
টি-টোয়েন্টি বিশ্বকাপে কেন নাজমুল শান্ত? যা বললেন নান্নু

বাংলাদেশের ঘোষিত স্কোয়াডে মাহমুদউল্লাহ রিয়াদের না থাকা যতটা না বিস্ময়ের জন্ম দিয়েছে, তার চেয়েও হয়তো বহুগুণ চমক হয়ে এসেছে নাজমুল হোসেন শান্তর অন্তর্ভুক্তি।


লাল বলের ক্রিকেটের জন্যই যেখানে নিয়মিত বিবেচিত হয়েও প্রত্যাশার কিয়দাংশও পূরণ করতে পারেননি এই বাঁহাতি টপ অর্ডার ব্যাটার, সেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাকে স্কোয়াডে রাখার ব্যাখ্যা নিজে থেকে খুঁজে পাওয়া কিছুটা কঠিন বৈকি!


স্বাভাবিকভাবেই বিসিবির প্রেস কনফারেন্সে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে এ প্রসঙ্গে উত্তর দিতে হয়েছে। টি-টোয়েন্টিসহ অন্য কোনো ফরম্যাটেও যেখানে সাম্প্রতিক সময়ে পারফর্ম করতে পারেননি শান্ত, সেখানে কোন বিচারে তাকে নেয়া হলো টি-টোয়েন্টির জন্য।


এমন প্রশ্নের জবাবে নান্নু বলেন, শান্তর বিপিএলের রেকর্ড দেখেন। বাংলাদেশের যে কয়জন ক্রিকেট ঘরোয়া লিগে ভালো করছে, তাদের মধ্যে কিন্তু শান্তর রেকর্ড খারাপ না। বিপিএলে লোকাল প্লেয়ারদের যে কয়টা সেঞ্চুরি আছে, তা কিন্তু শান্তরই করা।


সেই হিসেবে চিন্তা করলে শান্তর ঘরোয়া রেকর্ড কিন্তু খুব খারাপ না। এই ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে তো আমাদের সবাই স্ট্রাগল করছে। টিম ম্যানেজমেন্টের যেহেতু একটা মতামত আছে, নির্বাচক প্যানেলেরও একটা মতামত আছে। সর্বসম্মতিক্রমেই এই সিদ্ধান্তটি নেয়া হয়েছে।