মুশফিকের হঠাৎ অবসর ঘোষণা নিয়ে যা বললো বিসিবি

ক্রিকেট দুনিয়া September 4, 2022 5,344
মুশফিকের হঠাৎ অবসর ঘোষণা নিয়ে যা বললো বিসিবি

নিজের ফেসবুকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন মুশফিকুর রহিম। জাতীয় দলের এ উইকেটকিপার ব্যাটারের হঠাৎ অবসরের ঘোষণায় বিস্মিত করেছে দেশের ক্রিকেটপ্রেমীদের। একইভাবে বিস্মিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও।


মুশফিকের এ ঘোষণায় অবাক হয়েছেন বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। কারণ বোর্ডের সঙ্গে কোনো আলোচনা না করেই নিজের অবসরের ঘোষণা দিয়েছেন মুশফিক। অবাক হলেও এ বিষয়ে অবশ্য প্রতিক্রিয়া জানাতে রাজি হননি জালাল ইউনুস।


বিসিবির এ ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে বলেছেন, ‘আমাকে বা আমাদের (বিসিবি) আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি মুশফিক। যেহেতু আমি বা আমরা আনুষ্ঠানিকভাবে কিছু জানি না, তাই আমাদের আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানানো মানায় না।’


তবে মুশফিকের এমন সিদ্ধান্তকে স্বাগত জানান জালাল। তিনি বলেন, ‘তবে যেহেতু সে সামাজিক যোগাযোগমাধ্যমে অবসরের ঘোষণা দিয়েছে, আমি তার এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। আমি মনে করি এটি খুবই সময়োচিত সিদ্ধান্ত নিয়েছে সে। তার ভবিষ্যৎ ক্যারিয়ারের জন্য শুভকামনা থাকবে।’


এদিকে জানা গেছে, ফেসবুকে পোস্ট দেওয়ার পাশাপাশি বিসিবিতে আনুষ্ঠানিক চিঠি দিয়ে নিজের অবসরের কথা জানিয়েছেন মুশফিক। হয়তো সে চিঠি জালাল ইউনুসের হাতে পৌঁছায়নি তখনো।


রোববার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক দীর্ঘ স্ট্যাটাস দিয়ে এ ঘোষণা দিয়েছেন মুশফিক। তবে বাকি দুই ফরম্যাট ওয়ানডে ও টেস্ট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।


সূত্রঃ যুগান্তর অনলাইন