র্র্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা স্থানে নাসুম, দেখে নিন বাকিদের অবস্থান

ক্রিকেট দুনিয়া April 13, 2022 563
র্র্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা স্থানে নাসুম, দেখে নিন বাকিদের অবস্থান

টি-টোয়েন্টি বোলিং র্র্যাংকিংয়ে নিজের ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে গেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিনার নাসুম আহমেদ। আজ প্রকাশিত আইসিসি টি-টোয়েন্টি বোলিং র্র্যাংকিংয়ে নবম স্থানে অবস্থান করছেন নাসুম আহাম্মেদ। ক্যারিয়ার সেরা ৬৩৭ রেটিং পয়েন্ট নিয়ে একধাপ উন্নতি হয়েছে নাসুমের।


এছাড়াও টি-টোয়েন্টি বোলিং র্র্যাংকিংয়ে দারুণ উন্নতি করেছেন আরেক স্পিনার মেহেদি হাসান। ক্যারিয়ার সেরা ৬২২ রেটিং পয়েন্ট নিয়ে তিনি অবস্থান করছেন ১৩তম স্থানে। তবে অবনতি হয়েছে সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের। বোলিং র্র্যাংকিংয়ে ১৯ তম স্থানে রয়েছেন সাকিব এবং ৩১ তম স্থানে রয়েছেন মুস্তাফিজুর রহমান।


তবে আইসিসি টেস্ট বোলিং র্র্যাংকিংয়ে দুই ধাপ উন্নতি করেছেন তাইজুল ইসলাম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি তাইজুল ইসলামের ৯ উইকেট।


ডারবানে প্রথম টেস্টে একাদশে জায়গা পাননি তাইজুল। ফিরেছেন দ্বিতীয় টেস্টে। দলে সুযোগ পেয়েই সাকিবের পর দ্বিতীয় টাইগার ক্রিকেটার হিসেবে টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ উইকেট শিকার করেন তাইজুল।


প্রথম ইনিংসে ৬ উইকেট নেন ১৩৫ রানের বিনিময়ে। দ্বিতীয় ইনিংসে শিকার করেন আরও ৩ উইকেট। তারই পুরষ্কার হিসেবে টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন এই বাঁহাতি স্পিনার।


ম্যাচে ৯ উইকেট শিকার করায় বোলারদের র্যা ঙ্কিংয়ে ২২ থেকে ২০ এ উঠে এসেছেন তাইজুল। বাংলাদেশিদের মধ্যে এই মুহূর্তে তার উপরে নেই আর কেউই। এদিকে টেস্ট সিরিজে আলো ছড়ানো খালেদ আহমেদ প্রথমবারের মতো সেরা একশোতে জায়গা করে নিলেন। - বাংলাওয়াশ ক্রিকেট